পাইকগাছায় সুন্দরবন দিবস পালিত

0 ৫৬৪

পাইকগাছা(খুলনা) প্রতিনিধি: পরিবেশবাদী সংগঠন বনবিবি’র উদ্যোগে পাইকগাছায় সুন্দরবন দিবস পালিত হয়েছে। বিশ্ব ভালবাসা দিবসে সুন্দরবনকে ভালবাসুন এই আহ্বানে পাইকগাছায় সুন্দরবন দিবস পালিত হয়েছে। রবিবার সকাল ১১টায় পরিবেশবাদী সংগঠন বনবিবি’র আয়োজনে র‌্যালি শেষে সংগঠনের নতুন বাজারস্থ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাংবাদিক প্রকাশ ঘোষ বিধান। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, অনারারী ক্যাপ্টেন অবঃ মোহন লাল দাশ।

 

বিশেষ অতিথি ছিলেন সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক মাধুরী রাণী সাধু, মহানন্দ অধিকারী মিন্টু। বক্তৃতা করেন, সাংবাদিক সাইফুল ইসলাম, কবি রোজী সিদ্দিকী, লিটন গাজী, অভিজিৎ রায় প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা বলেন, সুন্দরবন আমাদের গর্ব। সুন্দরবন শুধু বাংলাদেশের নয়, এটি বিশ্বের একটি বিরল সম্পদ। এই বন আমাদের গর্বের সঙ্গে জড়িয়ে আছে।

 

সুন্দরবন আমাদের সম্পদ, আমাদের গর্ব। প্রাকৃতিক রক্ষাকবচ ও ঐতিহ্যের প্রতিক সুন্দরবনকে রক্ষা করা আমাদের নৈতিক দায়িত্ব। সুন্দরবন বাংলাদেশের উপকূলের সম্ভাবনাময় ও বিশ্বের অন্যতম ম্যানগ্রোভ বন। সুন্দরবন দিবসটি রাষ্ট্রীয়ভাবে পালনের জন্য সরকারের প্রতি জোর দাবী জানান।

 

Leave A Reply

Your email address will not be published.