পাকিস্তানের কাছে হারতেই হলো বিশ্বচ্যাম্পিয়নদের

0 ১,৩৩৮

খেলাধুলা ডেস্ক : খেলা দেখে নিশ্চয়ই দর্শকদের বিশ্বাস করতে কষ্ট হচ্ছিল, এটাই কি বিশ্বকাপের সেই দুর্দান্ত ওয়েস্ট ইন্ডিজ দল? পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ম্যাচ জিতে দারুণভাবে সিরিজে ফেরার পরও সমতায় ফেরা হলো না টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের। সিরিজ নির্ধারণী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং যা হলো, তা আর যাই হোক টি-টোয়েন্টির নয়। ৬৬ বলই ডট! অন্যদিকে বোলারদের পর ব্যাটসম্যানদের দাপটে সিরিজের ৪র্থ তথা শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৭ উইকেটের বিশাল জয় পেয়েছে সরফরাজ আহমেদের দল। এই জয়ের ফলে ৩-১ ব্যবধানে সিরিজ জিতে নিল সফরকারীরা।

পোর্ট অব স্পেনে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে পাকি বোলারদের আঁটসাট বোলিংয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। এক হাসান আলীর মিডিয়াম পেস যেন শেন ওয়ার্নের ঘূর্ণির মত দুর্বোধ্য লাগছিল ক্যারিবীয়দের কাছে! হাসান ৪ ওভারে ১২ রান দিয়ে নেন ২ উইকেট। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। সর্বোচ্চ ৪০ রান করেন ওপেনার ওয়ালটন। শেষ দিকে অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েটের ৩৭* রানে ভর করে ১২৪ রান তুলতে সক্ষম হয় স্বাগতিকরা।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে কামরান আকমলকে সঙ্গে নিয়ে ৪০ রানের পার্টনারশিপ গড়েন শেহজাদ। এই জুটিই তাদের জয়টা আরও সহজ করে দেয়। ব্যক্তিগত ২০ রান করে কামরান আউট হলেও টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে নেন শেহজাদ। ৪৫ বলে ছয়টি চার ও একটি ছক্কায় ৫৩ রান করেন এই ওপেনার। এছাড়া বাবর আজম করেন ৩৬ বলে ৩৮ রান। এই তিনজন আউট হওয়ার পর অধিনায়ক সরফরাজ আহমেদ (৩*) এবং শোয়েব মালিক (৯*) দলকে জয়ের বন্দরে নিয়ে যান।

Leave A Reply

Your email address will not be published.