পাগলা মিজান ৭ দিনের রিমাণ্ডে

92

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: ক্যাসিনো, চাঁদাবাজি, জমি দখলসহ নানা অভিযোগে আটক ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩২ নম্বরের কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (১২ অক্টোবর) বিকেলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসী অর্থপাচার আইনের মামলায় তাকে রিমান্ডে নেয়ার আদেশ দেন।

এদিন পাগলা মিজানকে আদালতে হাজির করা হয়। এসময় তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক মো. গিয়াস উদ্দিন। উভয় পক্ষের শুনানি শেষে জামিন নাকচ করে ৭ দিনের রিমান্ডের আদেশ দেন আদালত।

এর আগে শুক্রবার (১২ অক্টোবর) ভারতে পালানোর সময় মৌলভীবাজারের শ্রীমঙ্গলের এক বাসা থেকে কাউন্সিলর হাবিবুর রহমান মিজানকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে একটি অস্ত্র ও চার রাউন্ড গুলি জব্দ করে র‌্যাব।

পরে তাকে নিয়ে মোহাম্মদপুরের আওরঙ্গজেব রোডের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। অভিযানে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক এবং ১ কোটি টাকার স্থায়ী আমানতের (এফডিআর) কাগজপত্র পায় র‌্যাব। সেই সঙ্গে আমেরিকার টেক্সাস ও অস্ট্রেলিয়ার সিডনিতে দুটি বাড়ি এবং আমেরিকার একটি বিলাসবহুল গাড়ির কাগজপত্র জব্দ করে র‌্যাব।

পাগলা মিজানকে একজন ভয়ঙ্কর সন্ত্রাসী হিসেবে পরিচিত। সিটি করপোরেশনের ম্যানহোলের ঢাকনা চুরি থেকে শুরু করে মানুষ হত্যার মতো গুরুতর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তিনি মোহাম্মদপুরে গড়ে তুলেছেন অপরাধ সাম্রাজ্য। তবে মিজানের বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করছে তার পরিবার।

x