পুঠিয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, সার  বিতরণ 

0 ১০৭
পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধিঃ  ২০২২-২৩ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ-২ এর ২০২৩-২৪ মৌসুমে গ্রীষ্মকালীন পেঁয়াজ (নাবী), রোপা আমন উফসী ও হাইব্রিড ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও অন্যান্য উপকরণ বিতরণ করা হয়েছে।
সোমবার দুপুরে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে পুঠিয়া উপজেলা চত্তরে উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ পিএএ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন রাজশাহী-৫ (পুঠিয়া-দূর্গাপুর) আসনের সংসদ সদস‍্য প্রফেসর ডাঃ মোঃ মনসুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুঠিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু, ভাইস চেয়ারম্যান আব্দুল মতিন মুকুল, মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমি রহমান, সহকারী কমিশনার (ভূমি) আরাফাত আমান আজিজসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।
উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন  উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ স্মৃতি রানী সরকার। উক্ত প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে ৯৫০ জন কৃষকের মাঝে রোপা আমন (উফশী) বিতরণ করা হয়। যেখানে প্রত‍্যেক কৃষককে ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার।
রোপা আমন (হাইব্রিড) বিতরণ করা হয় ৩০ জন কৃষকের মাঝে যেখানে প্রত‍্যেক কৃষককে ২ কেজি হাইব্রিড বীজ দেওয়া হয় এবং গ্রীষ্মকালীন পেঁয়াজ প্রণোদনা ২৫০ জন কৃষকের মাঝে বিতরণ করা হয়। যেখানে প্রত্যেক কৃষক ১ কেজি পেঁয়াজ বীজ, ২০ কেজি ডিএপি সার, ২০ কেজি এমওপি সার, পলিথিন শীট, দড়ি, সুতলি, বালাইনাশক, ও অন‍্যান‍্য আনুষঙ্গিক প্রদান করা হয়।

Leave A Reply

Your email address will not be published.