পুঠিয়ার বানেশ্বর একটি স্পট ক্রিম কারখানা সিলগালা

0 1,063

vamaman-adlotপুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহী জেলার পুঠিয়ার বানেশ্বর বাজারে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে একটি স্পট ক্রিম কারখানা সিলগালা করেছে।
সোমাবার দুপুর ২ টায় রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে ম্যাডোনা স্পেশাল কেয়ার কারখানায় উৎপাদিত স্পট ক্রীমে মার্কারী বা পারদ এর সহনীয় মাত্রা ১% এর নিচে থাকার কথা থাকলেও ৩০% এর বেশি পরিমান মার্কারী থাকার অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নুরুজ্জামান ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে ‘ম্যাডোনা হারবাল’ নামক স্পট ক্রীম তৈরীর কারখানাটিতে বিশেষজ্ঞ না থাকা, অপরিচ্ছন্ন পরিবেশ বিদ্যমান থাকাসহ নানা অভিযোগে কারখানাটি সিলগালা করে দেন। এ সময় উপস্থিত ছিলেন বিএসটিআই এর উপ-পরিচালক (সিএম) ইঞ্জিনিয়ার মোঃ নুরুল ইসলাম, পবা হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট মনির হোসেন প্রমুখ।
উপজেলা নির্বাহী অফিসার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ নুরুজ্জামান জানান, আমরা সুনিদ্দিষ্ট একটি অভিযোগের প্রেক্ষিতে আমরা আজ ম্যাডোনা হারবাল’ নামক স্পট ক্রীম তৈরীর কারখানাটিতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করি। এ সময়ে আমরা স্পট ক্রীমসহ নানা প্রসাধনীর নমুনা সংগ্রহ করি এবং সংগৃহীত নমুনা গুলো পরীক্ষার জন্য  বি.এস.টি.আই, রাজশাহী এর কর্মকর্তাগণ ঢাকায় অবস্থিত বি.এস.টি.আই এর কেমিক্যাল টেষ্টিং উইং পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। এ সময় কারখানাটি অস্থায়ী ভাবে সীলাগালা বদ্ধ করে রাখা হয়েছে। বি.এস.টি.আই এর কেমিক্যাল টেষ্টিং উইং হতে সংগৃহীত নমুনা গুলোর রিপোর্ট প্রাপ্তির পর ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave A Reply

Your email address will not be published.

x