ফুলবাড়ীতে স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

0 ২১১

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : ‘সকালের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ্য জীবন’ ও ‘সকলের হাত, পরিচ্ছন্ন থাক’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল মঙ্গলবার জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালন করা হয়েছে। সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য অধিদপ্তরের যৌথ উদ্যোগে ও বেসরকারি সংস্থা ব্রাক ও ওয়ার্ল্ড ভিশনের সহযোগিতায় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আতাউর রহমানের নেতৃত্বে পৌর শহরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।
শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুর সভাপতিত্বে ও জনস্বাস্থ্য অধিদপ্তরের উপ-সহকারি প্রকৌশলী মো. সোহানুর রহমান সোহারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এটিএম হামীম আশরাফ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার, ব্রাক ওয়াসের সমন্বয়কারী মো. মশিউর রহমান, শাখা ব্যবস্থাপক এটিএম মমিনুল ইসলাম, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপি’র জুনিয়র প্রোগ্রাম অফিসার মোতলেবুর রহমান, জ্যেষ্ঠ সাংবাদিক চন্দ্র নাথ গুপ্ত, ফুলবাড়ী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক প্লাবন শুভ প্রমুখ।
শেষে হাত ধোয়ার বিভিন্ন কলাকৌশন প্রদর্শন করেন , ব্রাক ওয়াসের সমন্বয়কারী মো. মশিউর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার, ফুলবাড়ী বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী হুমায়রা খাতুন হিমু ও ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী রুমানা খাতুন।

Leave A Reply

Your email address will not be published.