বগুড়ায় আ. লীগ নেতাকে লাঞ্ছিত করায় ঝাড়ু মিছিল

79

বগুড়া প্রতিনিধি: বগুড়ার সোনাতলায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নবীন আনোয়ার কমরেডের ওপর চাঁদার দাবিতে হামলা ও লাঞ্ছিত করার প্রতিবাদে ঝাড়ু মিছিল ও প্রতিবাদ সভা করেছেন নারীরা। এ বিষয়ে থানায় অভিযোগ করা হয়েছে। রবিবার (৩ নভেম্বর) সন্ধ্যায় নারীদের ঝাড়ু মিছিলটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে নারীরা স্থানীয় সোনালী ব্যাংক মোড়ে অভিযুক্তদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন- সোনাতলা পৌরসভার প্যানেল মেয়র তাহেরুল ইসলাম তাহের, অধ্যক্ষ আব্দুল মালেক, উপজেলা আওয়ামী লীগের সদস্য নাজিম উদ্দিন লাজু, কমিশনার নিপুন আনোয়ার কাজল, উপজেলা যুবলীগের সভাপতি ফিদা হাসান খান টিটো, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুজন কুমার ঘোষ, পৌর যুবলীগের সভাপতি নাহিদ হাসান জিতু প্রমুখ।
সূত্র জানায়, সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল আনোয়ার বাদশার ছেলে ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নবীন আনোয়ার কমরেডের কাছে কয়েকজন ব্যক্তি ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা দিতে অস্বীকৃতি জানালে গত শুক্রবার তাকে লাঞ্ছিত করা হয়। সেই সঙ্গে তাকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়।
এ ঘটনার পর আনোয়ার কমরেড বাদী হয়ে সদর ইউনিয়নের সুজাইতপুর গ্রামের মৃত বাচ্চুর ছেলে গোলাম রব্বানী মিন্টু (৪৮), আশরাফ আলীর ছেলে শহীদ (৩০), সাঈদ (২৮), আব্দুর রশিদের ছেলে হারুন (২৫) ও সোলেমান আলীর ছেলে পাভেল (৩০) এর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন।
এ বিষয়ে আওয়ামী লীগ নেতা নবীন আনোয়ার কমরেড জানান, অভিযুক্ত ব্যক্তিরা তার কাছে চাঁদা হিসেবে প্রতি মাসে ৫০ হাজার টাকা দাবি করে আসছিল।
এ ব্যাপারে সোনাতলা থানার ওসি (তদন্ত) মো. জাহিদ হোসেন অভিযোগের কথা স্বীকার করে বলেন, বিষয়টি পুলিশ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেবে।

x