বাগাতিপাড়ার প্রধান সড়ক অবরোধ রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন

0 ৯২

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ার প্রধান সড়ক (নাটোর-বাগাতিপাড়া) সংস্কারের দাবিতে রাস্তা অবরোধ করে মানববন্ধন করেছে পথচারীরা। রবিবার সকালে বাগাতিপাড়া পৌরসভার সোনাপাতিল (৫নং) ওয়ার্ডের সেই বেহাল সড়কের পাশে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, রাস্তার কাজ শুরু না হলে অবরোধ অব্যাহত থাকবে।

২ঘন্টা রাস্তা অবরোধের পর পৌর মেয়র শরিফুল ইসলাম লেলিনের আশ্বাসে কর্মসূচী স্থগিত করেন তারা। জানা গেছে, দুই দপ্তরের (পৌরসভা-এলজিইডি) টানা-টানিতে প্রায় ১৫ বছর ধরে রাস্তাটির উন্নয়ন স্থগিত হয়ে আছে।

অথচ সড়কটি দিয়ে প্রতিদিন বেশ কয়েকটি স্কুল-কলেজের শিক্ষার্থী, উপজেলার সরকারি সমস্ত দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, রোগীর গাড়ি, আশেপাশের কয়েকটি উপজেলার হাজার-হাজার মানুষ ও সাধারণ যানবাহন চলাচল করে। এসময় সড়কের বড়ো গর্ত গুলোতে প্রতিনিয়তই দুর্ঘটনার শিকার হন চলাচলকারীরা। আবার সামান্য বৃষ্টিতেই চলাচলের একেবারে অনুপযোগী হয়ে পড়ে সড়কটি। চলাচলের সময় মানুষের পোশাক কাদায় মেখে যায়।

এ বিষয়ে নিরাপদ সড়ক চাই সংগঠনের উপজেলা শাখার সভাপতি আরিফুল ইসলাম তপু বলেন, মেয়র’র আশ্বাসে আজকের কর্মসূচি স্থগিত করা হয়েছে। কিন্তু দ্রæত সড়কটি সংস্কারের ব্যবস্থা গ্রহণ করা না হলে স্থানীয়দের নিয়ে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।

বাগাতিপাড়া পৌরসভার মেয়র শরিফুল ইসলাম লেলিন মানববন্ধনে উপস্থিত হয়ে বলেন, পৌরসভাটি ছোট হওয়ায় বরাদ্দ খুবই কম। ফলে ব্যয়বহুল এই বড় সড়কটির কাজ করা সম্ভব হচ্ছেনা। তবে জন-দুর্ভোগের কথা চিন্তা করে দুই-একদিনের মধ্যেই ইট ফেলে সড়কটি মানুষের চলাচলের উপযোগী করা হবে।

এবং আর সিসি ঢালাই দিয়ে সড়ক নির্মাণের জন্য অনেক আগে থেকেই উপজেলা প্রকৌশল দপ্তরের সাথে যৌথভাবে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। উপজেলা প্রকৌশলী আজিজুর রহমান জানান, চলতি মাসের শেষ সপ্তাহে রাস্তাটির পুনঃনির্মাণ কাজ শুরু হবে।

Leave A Reply

Your email address will not be published.