বিশ্বের চতুর্থ ধনী অভিনেতা শাহরুখ

0 ৩৫৭
বলিউড কিং খান শাহরুখ খান। ছবি : সংগৃহীত

বিশ্বের সবচেয়ে ধনী অভিনেতার তালিকায় চতুর্থ অবস্থানে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। শাহরুখের মোট সম্পত্তির পরিমাণ ৭৭০ মিলিয়ন ডলারের সম্পত্তি নিয়ে এশিয়া মহাদেশের সবথেকে ধনী অভিনেতা তিনি।

‘ওয়ার্ল্ড অব স্ট্যাটিস্টিক্স’ এই ডাটা প্রকাশ করেছে। যেখানে আমেরিকান কমেডিয়ান এবং অভিনেতা জেরি সাইনফিল্ড বিশ্বের সব থেকে ধনী অভিনেতা। তাঁর সম্পত্তির পরিমাণ ১ বিলিয়ন ডলার। দ্বিতীয় ধনী অভিনেতা টাইলারের সম্পত্তির পরিমাণও ১ বিলিয়ন। তৃতীয় স্থান অধিকার করা ডোয়েইনের সম্পত্তির পরিমাণ ৮০০ মিলিয়ন ডলার।

শাহরুখের পরেই আছেন হলিউড সুপারস্টার টম ক্রুজ, জর্জ ক্লুনি, রবার্ট ডি নিরোর মতো দুনিয়ার তাবড় তারকা। তাঁদের সম্পত্তির পরিমাণ যথাক্রমে ৬২০ মিলিয়ন ডলার, ৫২০ মিলিয়ন ডলার, ৫০০ মিলিয়ন ডলার এবং ৫০০ মিলিয়ন ডলার।

৫০ হাজার ভক্ত একসঙ্গে দেখবে ‘পাঠান’

খাতা কলমের হিসাবে ১৪৯৬ দিন পর শাহরুখ খান ফিরছেন ২৫ জানুয়ারি। বলিউড বাদশাহর ফেরার আয়োজনে কোনো কমতি রাখছে না প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মস। পিছিয়ে নেই শাহরুখ ভক্তরাও।

এসআরকে ফ্যানক্লাবের তরফ থেকে ভারত জুড়ে ৫০ হাজার অনুরাগীদের জন্য ফার্স্ট ডে ফার্স্ট শোর আয়োজনের ঘোষণা এসেছে।

বলিউড বাদশাহ শাহরুখ খান। ছবি : সংগৃহীত

ফ্যানক্লাব এসআরকে ইউনিভার্সের সহ-প্রতিষ্ঠাতা যশ পারিয়ানি পিঙ্কভিলাকে নিশ্চিত করেছেন যে, তাঁরা ভারতের ২০০টিরও বেশি শহরে ‘পাঠান’র শোয়ের আয়োজন করবে। শুধুমাত্র এই শো থেকেই ন্যূনতম ১ কোটি টাকার বুকিং আশা করা হচ্ছে। যার ভেতর মুম্বাইতে প্রথম দিনে ৭ থেকে ৮টি এবং দিল্লিতে ৬টি ফার্স্ট ডে ফার্স্ট শোর আয়োজন করা হয়েছে।

একইভাবে দেশের অন্যান্য শহরেও একাধিক শো-র আয়োজন করা হচ্ছে বলে দাবি করা হয়েছে। তবে এই উদযাপন শুধুমাত্র ‘পাঠান’ মুক্তির প্রথম দিনেই হবে না, চলবে প্রজাতন্ত্র দিবসের সপ্তাহন্তর অবধি।

‘পাঠান’ সিনেমার জন্য শাহরুখ খান পারিশ্রমিক নিয়েছেন ১০০ কোটি রুপি। দীপিকা পাড়ুকোন নিয়েছেন ১৫ কোটি রুপি। সিনেমায় শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনকে গোয়েন্দার ভূমিকায় দেখা যাবে।

আর প্রধান খলনায়কের ভূমিকায় দেখা যাবে জন আব্রাহামকে, তাঁর পারিশ্রমিক ২০ কোটি রুপি। সিনেমাটিতে সালমান খান থাকছেন অতিথি চরিত্রে, তবে ভাই শাহরুখের জন্য এই সিনেমায় কোন পারিশ্রমিকই নেননি বলিউড ভাইজান।

অ্যাকশন থ্রিলার ঘরানার এই সিনেমাটি পরিচালনার জন্য সিদ্ধার্থ আনন্দ নিয়েছেন ছয় কোটি রুপি।

২০২৩ সালের ২৫ জানুয়ারি  বহুল প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’ মুক্তি পাচ্ছে হিন্দি, তামিল ও তেলেগু ভাষায়। সবশেষ শাহরুখ খানের ‘জিরো’ সিনেমা মুক্তি পায় ২০১৮ সালের ২১ ডিসেম্বর।

Leave A Reply

Your email address will not be published.