বোর্দোর বিরুদ্ধে নেইমারদের হাফ-ডজন গোল

0 ৮৮৭

খেলাধুলা ডেস্ক : নেইমার, কাভানি ও কিলিয়ান ছন্দে থাকলে প্রতিপক্ষের কী অবস্থা হয় তা টের পেল বোর্দো। এই তিন মূর্তির  নৈপুণ্যে লিগ ওয়ানে বড় ব্যবধানে জয় পেল পিএসজি। জোড়া গোল করেন প্রাক্তন বার্সা তারকা নেইমার৷

শনিবার নিজেদের মাঠে এই ম্যাচের আগ পর্যন্ত লিগে অপরাজিত বোর্দো৷ কিন্তু এদিন পিএসজি-র কাছে হাফ-ডজন গোল হজম করে তারা৷ ৬-২ গোলে জয় পেল এমেরির দল। জোড়া গোল করেন নেইমার। কাভানি ও এমবাপে ছাড়াও গোল পেয়েছেন মুনিয়ে ও ড্রাক্সলার। ম্যাচের পাঁচ মিনিটে দুর্দান্ত ফ্রি-কিকে দলকে এগিয়ে দেন নেইমার। প্রায় ৩০ গজ দূর থেকে ব্রাজিলীয় সুপারস্টারের জোরাল শট আটকানোর কোনও সুযোগই পাননি বোর্দো গোলরক্ষক।

সময় যত গড়িয়েছে, ব্যবধান তত বেড়েছে৷ সাত মিনিট পর ব্যবধান দ্বিগুণ হয়৷ ফরোয়ার্ডে তিন তারকার চমৎকার বোঝাপড়ায় গোলের বন্যা বয়ে যায় বোর্দোর তেকাঠিতে৷ এমবাপের ফ্লিক ধরে ডি-বক্সে বল বাড়িয়েছিলেন নেইমার৷ কাভানি ডান পা দিয়ে সেই বল প্রতিপক্ষের জালে ঠেলে দেন। লিগ ওয়ানে এ নিয়ে আটটি গোল করে ফেললেন উরুগুয়ের এই স্ট্রাইকার৷মিনিট ১৫ পর ব্যবধান ৩-০ করে মুনিয়ে৷ বাঁ-দিক থেকে স্প্যানিশ ডিফেন্ডার ইউরির ক্রসে জোরালো শটে গোল করেন মুনিয়ে।

১০ মিনিট পর ইউনুস ব্যবধান কমালেও ম্যাচে ফিরতে পারেনি বোর্দো। প্রথমার্ধের শেষ দিকে আরও দুই গোল করে ধরাছোঁয়ার বাইরে চলে পিএসজি৷ ব্রাজিলীয় মিড-ফিল্ডার ওতাভিওর হ্যান্ডবলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান৷  স্পট-কিক থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন নেইমার। লিগ ওয়ানে এটি ব্রাজিলীয় তারকার ষষ্ঠ গোল।

বিরতির আগে ব্যবধান আরও বাড়ান ড্রাক্সলার। প্রতিপক্ষের পাস ধরে নিজেদের অর্ধ থেকে বল নিয়ে এগিয়ে ডান দিকে এমবাপেকে দিয়ে ডি-বক্সে তিনি। ফিরতি ক্রস বাঁ-পায়ের নিখুঁত ভলিতে বোর্দোর জালে পাঠান এই জার্মান উইঙ্গার।

৫৮ মিনিটে গোল করেন ফরাসি ফরোয়ার্ড এমবাপে। নিজেদের অর্ধে প্রতিপক্ষের পাস ধরে এগিয়ে গিয়ে ডি-বক্সে বল বাড়ান ড্রাক্সলার। সেই বল ধরে গোল করেন এমবাপে। ৭৯ মিনিটে ডি-বক্স থেকে ভলিতে গোলরক্ষককে ফাঁকি দিলেও বল পোস্টের পাশ দিয়ে বেরিয়ে যাওয়ায় হ্যাটট্রিক হয়নি নেইমারের। ম্যাচের শেষ দিকে পেনাল্টি থেকে ব্যবধান কমান ম্যালকম।

আট ম্যাচে সাতটি জিতে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি৷ এই জয়ের ফলে এমেরির দল সব প্রতিযোগিতা মিলে টানা ১০ ম্যাচ অপরাজিত। মরশুমে লিগে প্রথম হারের স্বাদ পাওয়া বোর্দোর পয়েন্ট ১৫।

Leave A Reply

Your email address will not be published.