মুসলমানি অনুষ্ঠানে প্রাপ্ত ৬০ হাজার টাকা মেয়রের ত্রাণ তহবিলে দিয়েছে শিশু আরিফ

0 35

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের আহ্বান সাড়া দিয়ে ত্রাণ তহবিলে নিজের মুসলমানি অনুষ্ঠানে উপহার হিসেবে প্রাপ্ত ৬০ হাজার টাকা দিয়েছে আরিফ হুদা নামের এক শিশু। করোনাভাইরাসে কর্মহীন ও নি¤œ আয়ের মানুষকে খাদ্য সহায়তা দিতে রোববার বিকেল সাড়ে তিনটায় নগর ভবনে মেয়রের হাতে এই অর্থ তুলে দেয় সে। এ সময় মেয়র শিশুর মাথা হাত রেখে দোয়া করে দেন।

শিশু আরিফ মহানগরীর প্যারামাউন্ট স্কুলের সিনিয়র প্লে ক্লাসের ছাত্র ও জাফর ইমাম টেনিস কমপ্লেক্সের জুনিয়র সদস্য। নগরীর আলুপট্টি নিবাসী ইয়াছিন হুদা ও ডা. নুসরাত দম্পতির সন্তান।

আরিফের দাদি নাসরিন হুদা বলেন, করোনা পরিস্থিতিতে অসহায় মানুষেরা খাদ্য সংকটে আছে-এমন সংবাদ টেলিভিশন ও পত্র-পত্রিকায় প্রকাশিত হচ্ছে। রাজশাহীতে সরকারি ও বিত্তবানদের সহযোগিতায় মেয়র মহোদয় আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন তাদের খাদ্য সহায়তা করার। এই বিষয়গুলো আরিফের কোমল মনকে নাড়া দিয়েছে। এ জন্য সে নিজের মুসলমানি অনুষ্ঠানে প্রাপ্ত সব টাকা অসহায়দের খাদ্য সহায়তা প্রদানের জন্য মেয়রের ত্রাণ তহবিলে দিতে চায় আরিফ। সেজন্য তাকে নিয়ে নগর ভবনে হাজির হয়েছি।

এ ব্যাপারে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, কিছুদিন আগে এক শিশু তার মাটির ব্যাংকে জমানো টাকা ত্রাণ তহবিলে দিয়েছে। আজ আরেকজন শিশু তার মুসলমানি অনুষ্ঠানে পাওয়া সব টাকা নিয়ে হাজির হয়েছে। অসহায় মানুষের প্রতি কোমলমতি শিশুদের ভালোবাসা আমার হৃদয়কে নাড়া দিয়েছে, স্থাপন করেছে অন্যন্য নজির।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল এক বিবৃতিতে কর্মহীন ও নি¤œ আয়ের মানুষদের জন্যে রাজশাহী সিটি কর্পোরেশনের ত্রাণ তহবিলে নগদ অর্থ/ নিত্য প্রয়োজনীয় পণ্য প্রদানের আহ্বান জানান মেয়র। এরপর মেয়রের আহ্বান সাড়া দিয়ে এগিয়ে আসছেন অনেক ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠন।

Leave A Reply

Your email address will not be published.