যোগ্য দল হিসেবেই ভারত শিরোপা জিতেছে : শোয়েব

0 ১৪০
ভারতীয় ক্রিকেট দল (বামে) ও শোয়েব আকতার। ছবি : বিসিসিআই ও শোয়েব আকতারের অফিসিয়াল ফেসবুক পেজ

এশিয়া কাপের ফাইনালের আগে ভারতকে একপ্রকার টিপ্পনী কেটেছিলেন কিংবদন্তি পাকিস্তানি পেসার শোয়েব আখতার। নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেছিলেন, ‘ফাইনালে কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হবে ভারতকে। এটা খালার বাড়ি নয় যে ভারত সহজে জিতবে।’  কিন্তু, হয়েছে এর উল্টোটা। শ্রীলঙ্কাকে হেসেখেলে হারিয়ে এশিয়া কাপের শিরোপা ঘরে তুলেছে ভারত।

ভারত-পাকিস্তানের দ্বন্দ্ব চিরায়ত। ক্রিকেট তাতে যোগ করেছে বাড়তি মাত্রা। ম্যাচের আগে ভারতকে টিপ্পনী কেটেছেন ঠিকই, তাই বলে প্রশংসা করা থেকে বিরত থাকেননি শোয়েব। ম্যাচ শেষে রাওয়ালপিন্ডি এক্সপ্রেস এবার নিজের আরেকটি শোতে ভারতের প্রশংসা করেছেন।

বিশেষত, মোহাম্মদ সিরাজের দুর্দান্ত বোলিং এবং ম্যাচসেরার পুরো অর্থ মাঠকর্মীদের দিয়ে দেওয়ায় তাকে সাধুবাদ জানান শোয়েব। তিনি বলেন, ‘ভারত কী দুর্দান্তভাবে নিজেদের কাজটা করেছে। সিরাজ দারুণ বোলিং করেছে। ম্যাচটা সে-ই জিতিয়েছে। পাশাপাশি নিজের ম্যাচসেরার অর্থ মাঠকর্মীদের দিয়ে দিয়েছেন। চমৎকার কাজ এটি।’

তবে, ভারতকে আন্ডারডগ ভেবেছিলেন শোয়েব। তিনি ভেবেছিলেন ম্যাচে তারা কিছুটা হলেও ব্যাকফুটে থাকবে। স্বাগতিক হওয়ার সুবিধা নেবে শ্রীলঙ্কা। তা না হওয়ায় শোয়েব বলেন, ‘ভেবেছিলাম একটা সময় পর্যন্ত ভারত পিছিয়ে থাকবে। অথচ তারা কী অনবদ্য খেলাটাই না খেলল। লঙ্কানরা এভাবে মার খাবে তা আমি ভাবতেও পারিনি। যোগ্য দল হিসেবেই ভারত শিরোপা জিতেছে।’

এশিয়া কাপের ফাইনাল ছাড়াও কথা বলেছেন নিজ দেশ পাকিস্তানকে নিয়ে। বিশ্বকাপে প্রাথমিকভাবে পাকিস্তানকে সেমিফাইনালে দেখতে চান সাবেক এই গতি তারকা।

Leave A Reply

Your email address will not be published.