রাবি উপাচার্যের সাথে ব্রিটিশ কাউন্সিল ও ইউনেস্কো প্রতিনিধিদলের সাক্ষাত

0 ৫৬

রাবি প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সাথে ঢাকাস্থ ব্রিটিশ কাউন্সিল ও ইউনেস্কোর দুই প্রতিনিধিদল  সোমবার সাক্ষাত করেন। শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের কনফারেন্স কক্ষে সাক্ষাত অনুষ্ঠিত হয়। ব্রিটিশ কাউন্সিলের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন বাংলাদেশ প্রোগ্রাম ডিরেক্টর ডেভিড নক্স ও ইউনেস্কো প্রতিনিধিদলের নেতৃত্ব দেন সুশান ফিজে।

রাবি উপাচার্য রাবিতে আউটকাম বেইজড কারিকুলাম চালুর বিষয়টি ব্রিটিশ কাউন্সিল প্রতিনিধিদলকে অবহিত করেন। তিনি ভবিষ্যতে দক্ষ ও যোগ্য মানবসম্পদ তৈরিতে ব্রিটিশ কাউন্সিলের সহযোগিতাও প্রত্যাশা করেন। ব্রিটিশ কাউন্সিল শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাথে যৌথভাবে কাজ করতে ও মডিউল প্রস্তুতকরণ এবং বিজ্ঞান ও কারিগরী ক্ষেত্রে সহযোগিতা প্রদানের আগ্রহ ব্যক্ত করেন।

ইউনেস্কো প্রতিনিধিদল রাজশাহীকে কো-ক্রিয়েটিভ সিটি হিসেবে গড়ে তুলতে আগ্রহ ব্যক্ত করেন ও এই বিষয়ে ভবিষ্যতে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে যুক্ত করে সহযোগিতার আশ্বাস দেন।

সেখানে উপ-উপাচার্য  (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীর, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেসহ সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.