রাবি শিক্ষার্থীদের হল ও মেস ভাড়া মুওকুফের দাবি রাবি ছাত্রলীগ নেতার

0 23

রাবি প্রতিনিধি: কেভিড-১৯ এর পরিস্থিতিতে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এমতাবস্থায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হল, মেস ও বাসা  ভাড়া নিয়ে বিপাকে পড়েছেন। মেস মালিকরা চাপ দিচ্ছেন ভাড়া প্রদানের। ফলে ভাড়া মওকুফের দাবি সকল শিক্ষক-শিক্ষার্থীদের।

সকলের দাবির সাথে একাত্মতা প্রকাশ করে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক এবং শাহ্ মখ্দুম হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সৌমিক সারওয়ার স¤্রাট বলেন, দেশ-জাতি আজ চরম দুর্দিনে।

এই পরিস্থিতি মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন ও নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছেন, এই ধারাবাহিকতায় করোনা পরিস্থিতি চলমান থাকলে সেপ্টেম্বর পর্যন্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন, বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম বিদ্যাপীঠ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বেশিরভাগ শিক্ষার্থী মেসে থেকে পড়াশুনা করায় ও আর্থিকভাবে অস্বচ্ছল হওয়ায় সেপ্টেম্বর পর্যন্ত হল ওমেস ভাড়া মওকুফের যে যৌক্তিক দাবি শিক্ষার্থীরা জানাচ্ছে, আমি আমার জায়গা থেকে এই দাবিকে সর্মথন করছি, ইতিমধ্যে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ভাই ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু ভাইও এ দাবিকে সর্মথন করছেন।

তিনি আরো বলেন, রাজশাহীস্থ সকল হল ও মেস ভাড়া মওকুফের বিষয়টি যৌক্তিক সমাধান করে দেওয়ার জন্য আমাদের রাজশাহীর সুযেগ্য অভিভাবক রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জননেতা এ এইচ এম খায়রুজ্জামান লিটন ভাইকে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ও প্রক্টর মহোদয় এবং রাজশাহী জেলা প্রশাসকের নিকট বিনীত আবেদন জানাচ্ছি।

 

Leave A Reply

Your email address will not be published.