লিটন-সাকিবদের কানাডার গ্লোবাল লিগের জার্সি উন্মোচিত

0 ১০০
ছবি- সংগৃহীত

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের তৃতীয় আসর আগামী ২০ জুলাই থেকে মাঠে গড়াবে। চলবে ৬ আগস্ট পর্যন্ত। এই লিগের ড্রাফটে শুরুতেই দল পান সাকিব আল হাসান। আইকন ক্রিকেটার হিসেবে মন্ট্রিয়েল টাইগার্সে খেলবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

কানাডার এই ফ্র্যাঞ্চাইজি লিগটিতে দল পেয়েছেন দেশসেরা ব্যাটার লিটন কুমার দাসও। আসন্ন মৌসুমে সারে জাগুয়ার্সের হয়ে খেলতে দেখা যাবে উইকেটকিপার এই ব্যাটারকে।

এবার জার্সি উন্মোচন হলো এই টুর্নামেন্টের। বাঘের চামড়ার ছাপ খচিত লাল-কালো রঙের জার্সিতে খেলবেন সাকিবরা। এই দলের কোচ হিসেবে আছেন বাংলাদেশের সাবেক কোচ ডেভ হোয়াটমোর।

উচ্ছ্বাস প্রকাশ করে হোয়াটমোরের ভাষ্য, আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান, ক্রিস লিন, শেরফেন রাদারফোর্ড এবং কার্লোস ব্র্যাথওয়েটের মতো ক্রিকেটারসহ আমাদের দলে টি-টোয়েন্টিতে বিশেষজ্ঞ কিছু সেরা খেলোয়াড় রয়েছে, আমরা নিঃসন্দেহে খুব ভালো দক্ষ দল গড়েছি।

অন্যদিকে লিটনের গায়ে থাকবে হলুদ রঙের জার্সি। সঙ্গে হাতায় বেগুনি রঙের ছাপ।

এই লিগে খেলার জন্য এরই মধ্যে এই দুই ক্রিকেটারকে অনাপত্তিপত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পুরো আসর জুড়েই খেলবেন তারা।

সবশেষ ২০১৯ সালে মাঠে গড়িয়েছিল গ্লোবাল টি-টোয়েন্টি লিগ। মাঝে করোনার কারণে খেলা বন্ধ থাকলেও এবারের আসরে মোট ৬টি ফ্র্যাঞ্চাইজি অংশগ্রহণ করবে। প্রতিটি দলে খেলোয়াড় থাকবে ১৬ জন করে। ১৮ দিনের এই আসরে সবমিলিয়ে ম্যাচ হবে ২৫টি।

মন্ট্রিয়ল টাইগার্স স্কোয়াড : সাকিব আল হাসান, আন্দ্রে রাসেল, ক্রিস লিন, শেরফানে, রাদারফোর্ড, কার্লোস ব্র্যাথওয়েট, মোহাম্মদ আব্বাস আফ্রিদি, জহির খান, মোহাম্মদ ওয়াসিম, আকিফ রাজা, আয়ান খান, দিপেন্দ্র আইরে, কলিম সানা, শ্রীমন্ত ভিজেরত্নে, ম্যাথু স্পোরস, বিজেন্দ্র সিং, দিলপ্রীত সিং এবং অনুপ চিমা।

সারে জাগুয়ার্স স্কোয়াড : অ্যালেক্স হেলস, ইফতিখার আহমেদ, জেসন বেহেরেন্ডরফ, লিটন কুমার দাস, করিম জানাত, মোহাম্মদ হারিস, সন্দ্বীপ লামিচানে, আয়ান খান, যতিন্দর সিং, বার্নার্ড স্কোল্টজ, পরগট সিং, ডিলন হেইলিগার, আম্মার খালিদ, সানি মাথারু, শীল প্যাটেল এবং কৈরভ শর্মা।

 

Leave A Reply

Your email address will not be published.