সাকিবদের হারিয়ে ফাইনালে গায়ানা

813

9260_Shakib-Al-Hasanখেলাধুলা ডেস্ক : সিপিএলে সাকিবের দল জ্যামাইকা তালাওয়াশকে হারিয়ে ফাইনালে উঠেছে গায়ানা অ্যামাজন ওয়ারিয়ার্স। সাকিবদের দেয়া ১৪৭ রানের টার্গেট ২ বল হাতে রেখেই টপকে যায় গায়ানা।
ব্যাট হাতে এদিনও ব্যর্থ সাকিব। ছয় নম্বরে ব্যাটিংয়ে নেমে ৪ বল খেলে ২ রান করে আউট হয়েছেন সাকিব। তবে বল হাতে ৪ ওভারে কোনো উইকেট না পেলেও দিয়েছেন মাত্র ২০ রান।
সাকিবদের দেয়া ১৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১৬ রানে ওপেনার ম্যাডিসনকে হারায় গায়ানা। দ্বিতীয় উইকেট জুটিতে ওপেনার ডোয়াইন স্মিথকে সঙ্গে নিয়ে ৩৬ রানের জুটি গড়েন ক্রিস লিন। লিনের ৪৭ বলে ৪৯ রান ও শেষ দিকে সোহেল তানভিরের অপরাজিত ১৩ বলে ২১ রানে ভর করে ২ বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছে যায় রায়াদ এমরিটের দল।
জ্যামাইকার হয়ে কেসরিক উইলিয়াম একাই নেন ৪ উইকেট। অ্যান্ড্রে রাসেল ও গ্রে ম্যাথুরিন ১টি করে উইকেট নেন।
এর আগে টসে হেরে আগে ব্যাট করতে নেমে জ্যামাইকার দুই ওপেনার ভালোই শুরু করেছিলেন। তবে দলীয় ৩৩ রানের মাথায় ১৬ রান করে ফিরে যান ওয়ালটন। গেইল এদিন নিজের স্বভাবসুলভ খেলা খেলতে পারেননি ৩৬ বল খেলে করেছেন ৩৩ রান। এছাড়া কুমারা সাঙ্গাকারার ২০ ও পাওয়েলের ২৩ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৬ রানের ফাইটিং স্কোর করে। কিন্তু জয়ের জন্য এ রান যথেষ্ট ছিল না।
আজকের ম্যাচে হারলেও ফাইনালে যাওয়ার সুযোগ থাকছে সাকিব-গেইলদের সামনে। সেক্ষেত্রে দ্বিতীয় এলিমেনটরে জয়ী দলের সঙ্গে জিততে হবে জ্যামাইকাকে। সেখানে সাকিবদের প্রতিপক্ষ হবে সেন্ট লুসিয়া জোকস বা ত্রিনিদাদ এন্ড টোবাগের মধ্যে জয়ী দল।–ক্রিকইনফো।

x