সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও বর্ণাঢ্য আয়োজনে ঢাকা পোষ্ট’র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

0 ১৯০

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধি: সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে দেশের শীর্ষ অনলাইন গণমাধ্যম ঢাকা পোস্ট-এর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারী) বেলা ১১টায় জেলা শহরের টাউন ক্লাব মিলনায়তনে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী, কেক কাটা, আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় বর্ষ পেরিয়ে তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে ঢাকা পোস্টের সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান অতিথিবৃন্দ। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মাওলানা আব্দুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম তসি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ-স্বাচিপের সভাপতি ডা. গোলাম রাব্বানী, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহিদুল হুদা অলক, জেলা যুব মহিলা লীগের সভাপতি ও জাতীয় মহিলা সংস্থা জেলা শাখার চেয়ারম্যান অ্যাড. ইয়াসমিন সুলতানা রুমা, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক চাঁপাই দর্পণের প্রকাশক-সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, সিনিয়র সাংবাদিক নাসিম মাহমুদ ও জেলা ছাত্রলীগের সভাপতি ডা. সাইফ জামান আনন্দ।

অনুষ্ঠানের শুরুতে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিথিবৃন্দ। পরে কেক কাটেন তারা। শেষে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এর আগে দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া পরিচালনা করা হয়। দোয়া পরিচালনা করেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মাওলানা আব্দুল মতিন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, উদ্বোধনের পর থেকে গত দুই বছরেই পাঠকের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে ঢাকা পোস্ট। সত্যের সাথে সন্ধি স্লোগানকে সামনে রেখে এগিয়ে চলছে দেশের শীর্ষ এই অনলাইন গণমাধ্যম। প্রতিষ্ঠার শুরু থেকেই শিক্ষা, চিকিৎসা, ক্রীড়া, করোনাসহ উন্নয়ন ও অনিয়ম দূর্নীতির নানা বিষয়ে সংবাদ প্রকাশ করে প্রশংসা কুড়িয়েছে ঢাকা পোস্ট। এরই ধারাবাহিকতায় আজকে দেশব্যাপী এই জনপ্রিয়তা অর্জন সম্ভব হয়েছে।

বক্তারা আরও বলেন, আগামী দিনে মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে জেলার ইতিহাস, ঐতিহ্য তুলে ধরবে ঢাকা পোস্ট৷ এছাড়াও অসাম্প্রদায়িক চেতনায়, মুক্তিযুদ্ধের শক্তিতে বিশ্বাসী ঢাকা পোস্ট দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এছাড়াও সমাজের বিভিন্ন দুর্নীতি, দুঃশাসন, অনিয়মের বিরুদ্ধে সোচ্চার থেকে এসব বিষয় তুলে আনবে ঢাকা পোস্ট। মূলধারার খবর পরিবেশনের পাশাপাশি ইতিবাচক সংবাদ পরিবেশনের প্রতি গুরুত্ব দেন অতিথিবৃন্দ।

দৈনিক মানবজমিন পত্রিকার জেলা প্রতিনিধি ফারুক আহমেদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, দৈনিক চাঁপাই দৃষ্টির সম্পাদক এমরান ফারুক মাসুম, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি রফিকুল আলম, সাবেক সাবেক সাধারণ সম্পাদক ডাবলু কুমার ঘোষ, সহ-সাধারণ সম্পাদক নাদিম হোসেন, চাঁপাইনবাবগঞ্জ সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামাল সুকরানা, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মো. মনিরুল ইসলাম, চ্যানেল টোয়েন্টিফোরের আনোয়ার হোসেন, সময় টিভির মোস্তাফিজ রকি, জিটিভির আশরাফুল ইসলাম, আজকের পত্রিকার তারেক রহমান, ডিবিসির জহুরুল ইসলাম, বৈশাখী টিভির আব্দুল ওয়াহাব, গ্লোবাল টিভির ফারুক হোসেন, মাইটিভির তারেক আজিজ, চাঁপাইনবাবগঞ্জ মডেল প্রেসক্লাবের সভাপতি আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক বদিউজ্জামাল রাজাবাবু, বাংলাভিশনের শাখাওয়াত জামিল দোলন, জাগো নিউজের সোহান শাহরিয়ারসহ জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এছাড়াও ঢাকা পোস্ট-এর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, সোনামসজিদ স্থল বন্দর প্রেসক্লাবের সভাপতি ও এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান, জেলা বিএনপির আহ্বায়ক মো. গোলাম জাকারিয়াসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা।

Leave A Reply

Your email address will not be published.