সিপিবি’র মহাসমাবেশে বোমা হামলার ১৯তম বার্ষিকী আজ

0 106

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র মহাসমাবেশে বোমা হামলা ও হত্যাকান্ডের ১৯তম বার্ষিকী আজ। ২০০১ সালের ২০ জানুয়ারি রাজধানীর পল্টন ময়দানে সিপিবি’র লাখো মানুষের মহাসমাবেশে বোমা হামলা চালায় প্রতিক্রিয়াশীল ঘাতক চক্র।

এই হামলায় সিপিবি নেতা হিমাংশু মন্ডল, আব্দুল মজিদ, আবুল হাসেম ও মোক্তার হোসেন ঘটনাস্থলেই এবং ছাত্র ইউনিয়ন নেতা বিপ্রদাস রায় আহত হয়ে ঢাকা বক্ষব্যাধি হাসপাতালে ওই বছরেই ২ ফেব্রুয়ারি মৃত্যুবরণ করেন। বোমা হামলায় শতাধিক নেতাকর্মী আহত হন।

পল্টনের শহীদদের স্মরণে আজ সারাদেশে সিপিবির পক্ষ থেকে কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এদিন সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত সিপিবি’র কেন্দ্রীয় কার্যালয় মুক্তি ভবনের সামনে শহীদ স্মরণে নির্মিত অস্থায়ী বেদিতে পুষ্পমাল্য অর্পণ ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হবে।

দিবসটি উপলক্ষে সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মো. শাহ আলম বিবৃতিতে বলেন, শহীদদের স্বপ্নের শোষণমুক্ত সমাজ-সমাজতন্ত্র প্রতিষ্ঠা করেই তাদের প্রতি যথাযথ সম্মান জানানো হবে। শহীদদের রক্তপতাকা নিয়েই কমিউনিস্ট পার্টি এগিয়ে যাবে।

Leave A Reply

Your email address will not be published.

x