সেনাদের আঙুল বন্দুকের ট্রিগারে, যুক্তরাষ্ট্রকে ইরানের হুঁশিয়ারি

0 152

যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ার করে ইরানের চিফ অব স্টাফের চেয়ারম্যান মেজর জেনারেল মোহাম্মদ বাঘেরি বলেছেন, তার দেশের সশস্ত্র বাহিনী সর্বোচ্চ সতর্কতায় আছে এবং তাদের আঙুলও বন্দুকের ট্রিগারে রয়েছে। একইসঙ্গে শত্রুর সামান্যতম ভুলের কঠোর জবাব দেয়ার জন্য তাদের এই প্রস্তুতি বলেও জানান।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

যুক্তরাষ্ট্রের সন্ত্রাসী সেনাবাহিনীর পক্ষ থেকে মধ্যপ্রাচ্যে সামরিক শক্তি বৃদ্ধির দিকে ইঙ্গিত করে জেনারেল বাঘেরি এই হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ইরানের সশস্ত্র বাহিনী যেকোনও ধরনের আগ্রাসন মোকাবেলার জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত রয়েছে।

মঙ্গলবার ইরানের সামরিক বাহিনীর বিশাল মহড়ার অবকাশে জেনারেল বাঘেরি আরও বলেন, শত্রুর যেকোনো হুমকি মোকাবেলায় ইরান প্রস্তুত- একথা জানানোর জন্যই এই সামরিক মহড়া পরিচালনা করা হচ্ছে।

তিনি বলেন, ইরানের সামরিক বাহিনী শত্রুর যেকোনও হুমকি নস্যাৎ করে দিতে প্রস্তুত রয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ক্ষমতার শেষ দিনগুলোতে যখন ইরান এবং যুক্তরাষ্ট্রের মধ্যে চরম সামরিক উত্তেজনা চলছে তখন জেনারেল বাকেরি এসব কথা বললেন।

সম্প্রতি এই উত্তেজনাকার পরিস্থিতিতে যুক্তরাষ্ট্র পারস্য উপসাগরে বিমানবাহী রণতরী ইউএসএস নিমিৎজ মোতায়েন করেছে। পাশাপাশি গত কয়েকদিনে যুক্তরাষ্ট্র তার পরমাণু বোমা বহনে সক্ষম বি-৫২ বোমারু বিমান পারস্য উপসাগরের আকাশে উড়িয়েছে।

এছাড়া পরমাণু শক্তিচালিত সাবমেরিনে ইউএসএস জর্জিয়াকে পারস্য উপসাগরে পাঠানো হয়েছে। এসব নিয়ে ইরান এবং আমেরিকার মধ্যে মারাত্মক রকমের সামরিক উত্তেজনা চলছে।

Leave A Reply

Your email address will not be published.

x