হাইকোর্টের রায় অমান্য করে পুঠিয়ায় দেবত্তর সম্পত্তি দখলের অপচেষ্টা

0 606

press-conferenceরাজশাহী অফিস : হাইকোর্টের রায় অমান্য করে রাজশাহীর পুঠিয়া উপজেলায় পারিবারিক দেবত্তর সম্পত্তি দখলের অপচেষ্টা করছে একটি মহল। আইনগতভাবে হেরে গিয়ে এখন তারা কূটকৌশলের আশ্রয় নিয়েছে। যা হাইকোর্টের রায়ের পরিপন্থি। রবিবার দুপুরে রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ তুলে ধরেন শ্রী শ্রী রাধাবল্লভ দেব ঠাকুরের বর্তমান সেবাইত শ্রী বিমলেন্দ্র কৃষ্ণ সরকার।
লিখিত বক্তব্যে তিনি বলেন, পুঠিয়ার বানেশ্বর, চকবানেশ্বর, শিবপুর ও নামাজগ্রাম মৌজায় তাদের ১৪ একর ৮০ শতাংশ পারিবারিক দেবত্তর জমি নিয়ে ১৯৭৯ সাল থেকে রাষ্ট্রপক্ষ ও মলয়াদ্রী কৃষ্ণ সরকার নামের এক ব্যক্তির সাথে হাইকোর্টে মামলা চলছিলো। ২০১২ সালের ১২ আগস্ট সেই মামলার রায়ে হেরে যায় বিবাদি রাষ্ট্রপক্ষ ও মলয়াদ্রী কৃষ্ণ সরকার।
এরপর ১১ ফেব্রুয়ারি ২০১৬ বিবাদি মলয়াদ্রী কৃষ্ণ সরকার এবং রাষ্ট্রপক্ষ সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আপিল করেন। কিন্তু প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৫ সদস্যের বেঞ্চ আপিল ডিসমিসড করে দেন। আদেশে হাইকোর্ট বিভাগের রায়কে বহাল করে আপিল বিভাগের বেঞ্চ বলেন, ‘এই আবেদনে আপিল করার মতো কোনো মেরিট পাওয়া যায় নি।’
এদিকে এই মামলায় হেরে গিয়ে বেআইনিভাবে জমিটি দখল করার উদ্দেশ্যে মলয়াদ্রী কৃষ্ণ সরকার গত ২০ অক্টেবর ২০১৬ ওই সম্পত্তি ব্যাবহারের জন্য নতুনভাবে ট্রাস্টি গঠন করেছেন। যা সম্পূর্ণ বেআইনি। এর আগে তারা ১৬ অক্টোবরে জমি দখল করার উদ্দেশ্যে হামলা চালায় এবং বৃক্ষনিধন করে। এ নিয়ে পুঠিয়া থানায় মলয়াদ্রী কৃষ্ণ সরকারের পক্ষের লোকজনের বিরুদ্ধে অভিযোগও দেয়া হয়।
এ ব্যাপারে সংবাদ সম্মেলন থেকে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, রাজশাহী বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকসহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন বর্তমান সেবাইত।

Leave A Reply

Your email address will not be published.