হিন্দি সিনেমা মুক্তি না দিলে হল বন্ধ করে দেওয়ার হুমকি

0 ২২১
বলাকা সিনেমা হল। ছবি : ফেসবুক থেকে নেওয়া

চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯টি সংগঠন দেশের সিনেমা হলে হিন্দি সিনেমা মুক্তির ব্যাপারে একমত হলেও এখনও তথ্য মন্ত্রণালয় থেকে অনুমতি মেলেনি। এতে হতাশ হয়েছে সিনেমা হল মালিক সমিতি। বাধ্য হয়ে সংগঠনটি শনিবার (৪ মার্চ) ইস্কাটনে সংবাদ সম্মেলন করে সিনেমা হল বন্ধ করে দেয়ার আল্টিমেটাম দিয়েছে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে তারা জানায়, বছরে ১০টি হিন্দি সিনেমা মুক্তির অনুমতি না দিলে সিনেমা হল বন্ধ করে দেওয়া হবে।

দেয়ালে পিঠ ঠেকে গেছে উল্লেখ করে সিনেমা হল মালিক সমিতির সেক্রেটারি আওলাদ হোসেন উজ্জ্বল বলেন, ‘মন্ত্রণালয় থেকে মৌখিকভাবে সবুজ সংকেত পাওয়ার পরও হিন্দি ছবি আনার লিখিত ছাড়পত্র পাওয়া যায়নি। গত বছর দুটি সিনেমা ছাড়া সেভাবে তেমন কোনো সিনেমা প্রেক্ষাগৃহে ব্যবসা করেনি। এভাবে চলতে থাকলে দেখবেন একের পর এক সিনেমা হল বন্ধ হয়ে যাবে।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, টেকনিক্যাল কারণে হল বন্ধ করে দেয়ার নির্দিষ্ট কোনো তারিখ চূড়ান্ত করা হয়নি। তবে যে কোনো দিন একে একে সব সিঙ্গেল স্ক্রিন বন্ধ করে দেওয়া হবে।

হল মালিক সমিতির প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস সরকারের সিদ্ধান্তহীনতায় ক্ষোভ জানিয়ে বলেন, এমতাবস্থায় সিনেমা হল চালু রাখার আর কোনো বাস্তব যুক্তি খুঁজে পাচ্ছি না বিধায় বন্ধ করে দেওয়াই শ্রেয় বলে মনে করি।

সংবাদ সম্মেলনে চলচ্চিত্র প্রদর্শক সমিতির জ্যেষ্ঠ সহসভাপতি মিয়া আলাউদ্দিন, সহসাধারণ সম্পাদক মো. খুরশিদ আলম, সংস্কৃতি সমাজ কল্যাণ ও আইন বিষয়ক সম্পাদক আর এম ইউনুস রুবেল উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.