২৪ ঘণ্টায় শনাক্ত আরও কমল, মৃত্যু ৭৭

0 62

মহামারি করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৭৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ হাজার ৩০৫ জনে। এছাড়া এ সময়ে নতুন করে আরও দুই হাজার ৯৫৫ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত হলো সাত লাখ ৫৪ হাজার ৬১৪ জন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 

বুধবার (২৮ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আরও ৫ হাজার ৩৯২ জন করোনামুক্ত হয়েছেন। এ নিয়ে মোট করোনামুক্ত হয়েছেন ৬ লাখ ৭২ হাজার ৩১৯ জন। গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৪২৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ২০৬টি নমুনা। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১০ দশমিক ৪৮ শতাংশ।

 

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৫২ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১২, ৪১ থেকে ৫০ বছরের ৩, ৩১ থেকে ৪০ বছরের ৮, ২১ থেকে ৩০ বছরের ৩ জন।

 

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের কথা জানায় সরকার। গত বছরের মে মাসের মাঝামাঝি থেকে সংক্রমণ বাড়তে শুরু করে। আগস্টের তৃতীয় সপ্তাহ পর্যন্ত শনাক্তের হার ২০ শতাংশের ওপরে ছিল।

 

এ বছর মার্চে শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। প্রথম ঢেউয়ের চেয়ে এবার সংক্রমণ বেশি তীব্র। মধ্যে কয়েক মাস ধরে শনাক্তের চেয়ে সুস্থ বেশি হওয়ায় দেশে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমে আসছিল। কিন্তু মার্চ থেকে চিকিৎসাধীন রোগীর সংখ্যাও আবার বাড়তে শুরু করেছে।

 

Leave A Reply

Your email address will not be published.

x