অশোভন আচরণে হারমানপ্রীতকে ধুয়ে দিলেন আফ্রিদি

0 ১০০
শহীদ আফ্রিদি ও হারমানপ্রীত কৌর। ছবি : এএফপি

বেশ কয়েকদিন ধরে আলোচনায় ভারতীয় নারী দলের অধিনায়ক হারমানপ্রীত কৌর। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠে অশোভন আচরণে দুই দফায় শাস্তি পেয়েছেন এই ক্রিকেটার। এবার তাকে ধুয়ে দিলেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার শহীদ আফ্রিদি।

আজ বুধবার (২৬ জুলাই) পাকিস্তানের সামা টিভিতে দেওয়া এক সাক্ষাৎকারে আফ্রিদি জানান,‘ এটা শুধু ভারত বলে নয়, অতীতেও আমরা এই ঘটনা দেখেছি। তবে মেয়েদের ক্রিকেটে এমনটা আগে দেখা যায়নি। অনেক বেশি বাড়াবাড়ি করেছে হারমানপ্রীত। আগ্রাসন থাকাটা ভালো। তবে অতিরিক্ত কোনো কিছুই ভালো নয়।’

মাঠে অশোভন আচরণের জেরে প্রথমে ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা ও তিন ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছিল হারমানপ্রীতের নামের পাশে। পরবর্তীতে আইসিসি থেকে জানানো হয় এর আগে আরও এক ডিমেরিট পয়েন্ট ছিল হারমানের। সেই হিসেবে চার ডিমেরিট পয়েন্ট হওয়ায় তাকে দুই ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। যার ফলে সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য এশিয়ান গেমসের প্রথম দুই ম্যাচে খেলা হবে না তার।

ক্রিকেটারদের পাশাপাশি ক্রীড়া বিশ্লেষকরাও হারমানের সমালোচনা করেছেন প্রকাশ্যে। ভারতীয় টিভি চ্যালেল আজতাকের উপস্থাপক বিক্রান্ত গুপ্ত বলেছেন, ‘আম্পায়ারদের সঙ্গে যাই হোক না কেন, হারমানের এমন আচরণ করার প্রয়োজন ছিল না।’

উল্লেখ্য, গত ২২ জুলাই (শনিবার) বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে দুটি আচরণবিধি ভেঙেছেন ভারতীয় অধিনায়ক হারমানপ্রীত। শুরুতে আউট হওয়ার সিদ্ধান্ত মেনে নিতে না পেরে ব্যাট দিয়ে স্টাম্প ভাঙেন তিনি। এরপর আম্পায়ারকে কিছু একটা বলে ছেড়ে যান মাঠ। আর খেলা শেষে পুরস্কার প্রদান অনুষ্ঠানে রীতিমত সীমা ছাড়িয়েছেন এই ক্রিকেটার। ওই ম্যাচের আম্পায়ারিংকে ‘প্যাথেটিক’ বলে মন্তব্য করেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.