কুড়িগ্রামের রৌমারীতে স্মার্ট ভূমিসেবার শুভ উদ্বোধন করেন

0 ৩৬৬

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: রৌমারীতে স্মার্ট ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। এবছর ভূমি সেবা সপ্তাহ-২০২৩ এর প্রতিপাদ্য বিষয় ‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’। উপজেলা ভূমি অফিসের উদ্যোগে সকল ইউনিয়ন ভূমি অফিসে এ কর্মসূচি চলবে আগামী রবিবর পর্যন্ত। জনগণকে সম্পৃক্ত করা, স্মার্ট ভূমিসেবা বিষয়ে মানুষকে জানানো ও নাগরিক অধিকার নিয়ে সচেতনতা বাড়ানো এ কর্মসূচির মূল লক্ষ্য।

সোমবার ২২ মে বেলা ১১ টার দিকে উপজেলা ভূমি অফিস চত্ত্বর থেকে একটি র‌্যালি বেড় হয়ে উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে এক আলোচনা সভার মধ্য দিয়ে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন করা হয়।

ভূমিসেবা সপ্তাহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী ইমন, উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত ও সহকারি কমিশনার ভূমি এবিএম সারোয়ার রাব্বি, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন, রৌমারী থানার অফিসার ইনচার্জের পক্ষে এস আই আনছার আলী, রৌমারী পোস্ট মাস্টার এমবি নবি হোসেন,উপজেলা আ‘লীগের সাধারন সম্পাদক আবু হোরায়রা,

মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার ও অনুষ্ঠান সঞ্চালনায় মুক্তার হোসেন, উপজেলা সার্ভেয়ার আব্দুল আউয়াল, রৌমারী সদর ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা সাহাদৎ হোসেন, শৌলমারী ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা রুহুল উল্লাহ, বন্দবেড় ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা রজব আলী, উপজেলা ভূমি অফিসের নাজির তোফায়েল হোসেনসহ আরও অনেক সেবা গ্রহীতা। উল্লেক্ষ যে এ পর্যন্ত ১৭টি উপজেলায় দলিলমূল্যে নামজারি করার জন্য পরীক্ষামূলকভাবে ই-মিউটেশন-ই-রেজিস্ট্রশন আন্তঃসংযোগ ব্যবস্থা চালু করা হয়েছে বলে জানা গেছে।

Leave A Reply

Your email address will not be published.