কুড়িগ্রামের রৌমারীও রাজিবপুরের ভূমিহীন ও গৃহীনরা প্রধানমন্ত্রীর ৫২৪টি ঘর পেয়ে মহাখুশি

0 ৩২৭

মাজহারুল ইসলাম, রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মমশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন কুড়িগ্রামের রৌমারী উপজেলায় ২৫১ টি ঘর, চর রাজিবপুর উপজেলায় ৩৭৩টি নতুন ঘর পেয়ে আনন্দের সাগড়ে ভাসছে দুই উপজেলার ৫২৪টি পরিবার।

শনিবার (২৩ জানুয়ারী ) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গুচ্ছগ্রাম প্রকল্পের অধীনে নির্মিত এসব ঘরের উদ্বোধন করেন। জন্মান্ধ মিজানুরসহ সুবিধাভোগী পরিবারর মাঝে উপজেলা পরিষদ হর রুমে এসব ঘরের চাবি হস্তান্তর করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি।

উপজেলা পরিষদ হল রুমে ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন, শেখ আব্দুল্লাহ উপজেলা চেয়ারম্যান রৌমারী,বিশেষ অথিতিরা হলেন মোজাফফর হোসেন উপজেলা ভাইস চেয়ারম্যান,মাহমুদা আক্তার সৃতি উপজেলা ভাইস চেয়ারম্যান।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আব্দুল কাদের বন্দবেড় ইউপি চেয়ারম্যান, উপজেলা আ‘লীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনুসহ সকল ইউপি চেয়ারম্যানগন উপস্তিতি ছিলেন।

অনুষ্ঠান শেষে দুই উপজেলার ৯টি ইউনিয়নের বন্দবেড় ইউনিয়নের গৃহহীন পরিবারের মাঝে পর্যায়ক্রমে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পূনর্বাসন ঘরের চাবি ও দলিল পত্র তুলে দেয়া হয়।

উপজেলা প্রশাসন অফিস সূত্রে জানা গেছে, আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় প্রথম রৌমারী উপজেলায় মোট ৫০ টি পরের ধাপে ২০১টি ঘর এউপজেলায় সর্বমোট ২৫১টি পাকা ঘর নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। রাজিবপুর উপজেলায় প্রথম ধাপে ৩০০টি পরের ধাপে ৭৩টি মিলে সর্বমোট ৩৭৩টি ঘর প্রায়ই হস্তান্তরের কাজ শেষ।

উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ বলেন, ঘরগুলোর নির্মাণ কাজের শুরু থেকে আমি ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ নিজেই উপস্থিত হয়ে দেখভাল করেছি। কাজের যেন কোনো অনিয়ম না হয় সেই দিকে সব সময় নজর রেখেছি। এসব ঘর উপজেলা ভূমি ও গ্রহহীনদের মাঝে হস্তান্ত করা হলো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল ইমরান জানান, মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশে সারাদেশের ভূমিহীন ও গৃহহীনদের জন্য আধা সেমি পাকা ঘর নির্মাণ করা হয়েছে। উপজেলায় প্রথম এবং দ্বিতীয় ধাপে ৩৫১ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন ওই ঘর।

মাননীয় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাবি হস্তান্তরের উদ্বোধন শেষে সুবিধাভোগী পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে রাজিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নবিরুল ইসলাম একই ভাবে বলেন ৩৭৩টি ঘরের কাজ প্রায় শেষ পর্যায়ক্রমে হস্তান্তর করা হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.