গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৩১ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৮ হাজার

0 ২১১

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৮ হাজার ১২৫ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও ১৩ হাজার ৩২১ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১১ লাখ ১৭ হাজার ৩১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে নয় হাজার ৩৩৫ জন। এ নিয়ে দেশে মোট নয় লাখ ৪১ হাজার ৩৪৩ করোনা থেকে সুস্থ হলো।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৬৩৮টি ল্যাবে ৪৫ হাজার ১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৬ হাজার ৪৫১টি। করোনা শনাক্তের হার ২৯ দশমিক ৫৯ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের হার ১৫ দশমিক ৩০ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ২৩১ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৩৬ জন ও নারী ৯৫ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১২ হাজার ৫৫০ জন ও নারী পাঁচ হাজার ৯৫ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ছয়জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে নয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭৪ জন, ৭১ থেকে ৮০ বছরের ৪৪ জন, ৮১ থেকে ৯০ বছরের ১৭ জন, ৯১ থেকে ১০০ বছর পর্যন্ত চারজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৭৩ জন, চট্টগ্রাম বিভাগে ৪৩ জন, রাজশাহী বিভাগে ১৬ জন, খুলনা বিভাগে ৫৭ জন, বরিশাল বিভাগে ছয়জন, সিলেট বিভাগে আটজন, রংপুর বিভাগে ১৭ জন ও ময়মনসিংহ বিভাগে ১১ জন। এ ছাড়া সরকারি হাসপাতালে ১৬৭ জন, বেসরকারি হাসপাতালে ৪৬ জন ও বাসায় ১৮ জন মারা গেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

Leave A Reply

Your email address will not be published.