ধামইরহাটে ২য় পর্যায়ে ২০ ভূমিহীন পেল নতুন বাড়ী, দলিল হস্তান্তর করল উপজেলা প্রশাসন

0 ২৬৮

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে ২য় পর্যায়ে প্রধানমন্ত্রীর নিজ উদ্যোগে দেশব্যাপী ৫৩ হাজারের অধিক ভূমিহীনদের মধ্যহতে ২০ ভূমিহীন পেল নতুন বাড়ী, বাড়ীর মালিকানা হস্তান্তর করেছে উপজেলা প্রশাসন।

২০ জুন বেলা ১১ টায় ভূমিহীন ও গৃহহীন ৫৩ হাজার ৩শত ৪০ জনকে মুজিববর্ষ উপলক্ষে নতুন ঘর প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নির্দেশে সাথে সাথেই দেশব্যাপী একযোগে নতুন পাকা ঘরের দলিল হস্তান্তর করেন ধামইরহাট উপজেলা চেয়ারম্যান আজাহার আলী ও ইউএনও গনপতি রায়।

দলিল উদ্বোধন উপলক্ষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ইউএনও গনপতি রায়ের সভাপতিত্বে বক্তব্য প্রদান করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আজাহার আলী,ইউএনও গনপতি রায়,উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শহীদুল ইসলাম,ওসি আবদুল মমিন,বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, পৌর কাউন্সিলর মেহেদী হাসান ও অন্যান্য নেতৃবৃন্দ।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইসরাফিল হোসেন জানান,”২য় ফেজ ” এ ধামইরহাট উপজেলায় উমার ইউনিয়নে কাটনা মৌজার বানিয়াপাড়ায় ৪টি ও ইসবপুর ইউনিয়নে (সুন্দরী মোড়) রাধামন মৌজায় ১৬ টি ঘর গৃহহীনদের প্রদান করা হয়। প্রত্যেক গৃহহীনদের ২শতাংশ জমির দলিল ও নামজারি খতিয়ান ( খাজনা-খারিজ)সহ হস্তান্তর করা হয়।

ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায় বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ধারাবাহিক ভাবে সারা বিশ্বে নজির স্থাপন করে চলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ভূমি ও গৃহহীন ঘর প্রদানে উপজেলা প্রশাসন সর্বাত্বক কাজ করে যাচ্ছে, মাননীয় প্রধানমন্ত্রী এই মহান কর্মযজ্ঞে দায়িত্ব পালনের অংশিদার হতে পেরে আমরা গর্বিত।

Leave A Reply

Your email address will not be published.