ধারাভাষ্যে তামিমের অভিষেক

১৮৮
ধারাভাষ্য দিয়ে চমকে দিলেন তামিম। ছবি : সংগৃহীত

চলমান বিপিএলে প্লে-অফ পর্বে উঠতে পারেনি মিনিস্টার গ্রুপ ঢাকার। সেই হিসেবে এই পর্বে ব্যাট হাতে দেখা যাচ্ছে না তামিম ইকবালকেও। কিন্তু প্লে-অফের প্রথম দিন শেরেবাংলায় ঠিকই দেখা গেল তামিমকে। তবে ব্যাট হাতে নয়, এবার অন্যরূপে ধরা দিলেন বাঁহাতি ওপেনার। বিপিএলের প্লে-অফ পর্বের প্রথম ম্যাচ দিয়েই ধারাভাষ্যে অভিষেক হয়ে গেল দেশসেরা ওপেনারের।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্সের মধ্যকার ম্যাচ দিয়ে আজ সোমবার থেকে মাঠে গড়াল বিপিএলের প্লে-অফের লড়াই। এই ম্যাচেই টিভি সম্প্রচারে এসে হঠাৎ করে চমকে দিলেন তামিম।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে বিপক্ষে খুলনা টাইগার্সের রান তাড়ায় ষষ্ঠ ওভারে ধারাভাষ্যে আসেন তামিম। ওই সময় ধারাভাষ্য রুমে থাকা জিম্বাবুয়ের সাবেক পেসার এড রাইন্সফোর্ড স্বাগত জানান তামিমকে। এরপর কিছুক্ষণ ধারাভাষ্য দেন অভিজ্ঞ এই ক্রিকেটার। সাবলীল ভাষায় কথা বলেন ক্রিকেট নিয়ে।

প্রথমবার ধারাভাষ্য দেওয়ার অভিজ্ঞতা অনেকটা অভিষেক ম্যাচের মতোই লেগেছে তামিমের, ‘এই প্রথম ধারাভাষ্য দিচ্ছি। ম্যাচের প্রথম বলটি খেলার মতো একটু নার্ভাস লাগছে। অভিষেক ম্যাচে প্রথম বলটি আমার ব্যাটের কানায় লেগেছিল, স্লিপে ভুসি সিবান্দা ক্যাচ ছেড়েছিলেন। এখনও একটু নার্ভাস লাগছে।’

এর পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তামিম বলেন, ‘আমি এমনিই বোর্ডে আসছিলাম, মিটিং ছিল। শেষ পাকিস্তান সিরিজেও বলা হয়েছিল, তবে করা হয়নি (ধারাভাষ্য)। এবার একটু চেষ্টা করে দেখলাম, কেমন লাগে। আমি তো আসলে কমেন্ট্রি করিনি বলতে গেলে, নিজেকে নিয়েই কথা বলছিলাম, খেলা নিয়ে টুকটাক বলেছি। ইন্টারেস্টিং ব্যাপার। হয়তো ভবিষ্যতের জন্য ভাবা যেতে পারে। এ মুহুর্তে চিন্তা-ভাবনা নাই (ধারাভাষ্যকার হওয়ার)।’

Comments are closed.