নাটোরে উৎসবমুখর পরিবেশে ও ধর্মীয় আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে পালিত হচ্ছে শুভ বড়দিন

0 ৩৩

নাটোর প্রতিনিধি: নাটোরে উৎসবমুখর পরিবেশে ও ধর্মীয় আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে নাটোরে পালিত হচ্ছে খ্রিষ্টান ধর্মম্বলীদের সব চেয়ে বড় উৎসব শুভ বড়দিন। সোমবার বড়াইগ্রামের বনপাড়া ক্যাথলিক চার্চ, জোনাইল ব্যাপষ্টিট মিশন, বাগাতিপাড়া স্যান্যাল পাড়ার মিশন, শহরের বড় হরিশপুর ব্যাপিষ্ট মিড মিশন সহ জেলার ছোট বড় সকল চার্চে সকালে ঘন্টার ধ্বনি শুনে দলে দলে গীর্জায় আসতে শুরু করে খ্রিষ্টান সম্প্রদায়ের নারী-পুরুষ, শিশু-বৃদ্ধরা।

চার্চে স্তুুতি ও কীর্তনের মাধ্যমে তারা যিশুকে স্মরণ করেন। পরে ভক্তিমুলক গানের মধ্য দিয়ে শুরু হয় প্রার্থনা। প্রায় ঘন্টাব্যাপী প্রার্থনা শেষে পরিবার পরিজন নিয়ে তারা অংশ নেন বড়দিনের প্রার্থনায়। মালতি রাণী, পদ্মা রয়, কল্পনা রায়, লাকি ঘোষ, সন্ধ্যা রাণীসহ খ্রিষ্টান সম্প্রদায়ের মানুষজন জানায়, বিশ্বের সকল মানুষের শান্তি কামনা করেন তারা।

যিশুর কাছে তাদের স্বপ্ন পুরনের প্রার্থনা করেন। প্রতিবছর এই দিনটিতে তারা সকল মনোমালিন্য ভুলে প্রার্থনা করেন তারা সন্তান সন্ততি নিয়ে যেন ভাল থাকেন। দেশের এবং বিশ্বের সবার যেন মঙ্গল হয়। গির্জায় প্রার্থনা শেষে বাড়ি ফিরে সবাই মিলে আনন্দ করেন। এই দিনে তারা নেচে গেয়ে আনন্দ উল্লাস করে। বাড়ি বাড়ি পিঠা উৎসব করা হয়।

চার্চের ফাদার ডঃ শংকর ডোমিনী গোমেজ জানান, এই দিনে যিশু এই পৃথিবীতে এসেছিলেন মানুষকে শান্তির ও ভালোবাসার বাণী শুনাতে। তারা তাকে মুক্তিদাতা হিসেবে বিশ্বাস করেন। এই বড়দিনে প্রার্থনা করেন যেন সবার মাঝে তথা দেশের ও বিশ্বের সব মানুষের মাঝে ও সবার ওপর শান্তি বর্ষিত হয়, সবাই যেন শান্তিতে বসবাস করেন।

দিনব্যাপী এই উৎসবকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।

Leave A Reply

Your email address will not be published.