নাটোরে সংসদ সদস্য পদে লড়তে চান গ্রাম পুলিশ !

0 ৭৬

নাটোর প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসন থেকে সংসদ সদস্য পদে লড়তে চান এসকেন আলী নামে এক গ্রাম পুলিশ। ইতিমধ্যে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বুধবার উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র কিনেছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা। এসকেন আলী এমন কাজে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে। এসকেন আলী লালপুর ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ এবং বালিতিতা ইসলামপুর গ্রামের মৃত আকবর আলী মন্ডলের ছেলে।

সংসদ সদস্য প্রার্থী গ্রাম পুলিশ এসকেন আলী জানান, যে কোনো ভোট আসলেই তার খুব আনন্দ লাগে, তাতে অংশগ্রহণ করতে ইচ্ছে হয়। সে কারণেই এর আগেও দুইবার ইউনিয়ন পরিষদের সদস্য পদে তিনি ভোট করেছেন। সেখানে তিনি একবার ৩য় হয়েছিলেন। আরও একবার তিনি উপজেলা পরিষদের নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ভোট করার জন্য পোস্টার ছাপিয়েছিলেন। কিন্তু সে বছর আর্থিক সংকটের জন্য ভোট করতে পারেন নি। এ বছর জাতীয় সংসদ নির্বাচনে তিনি ভোট করবেন।

এটা ২০ বছর আগেই তার পরিকল্পনা ছিল। এজন্য তিনি আড়াই লাখ টাকা দিয়ে তার বাড়ির পাশের একমাত্র সম্বল ১ কাঠা জমি বিক্রি করেছেন। তারপর মনোনয়ন ফর্ম তুলে ভোটের প্রস্তুতি শুরু করেছেন। এখন পর্যন্ত ভোট সংক্রান্ত বিষয়ে তার ৩৬ হাজার টাকাও খরচ হয়েছে বলে জানান তিনি। জনগণ তাকে কেনো ভোট দেবে জানতে চাইলে তিনি বলেন, তিনি ২৭ বছর ধরে গ্রাম পুলিশের চাকরি করেন। এতে তিনি বিনা স্বার্থে অনেক মানুষের উপকার করেছেন। এজন্য জনগণ তাকেই ভোট দেবেন। নাটোর ১ আসনে মোট ১৫টি ইউনিয়ন পরিষদ আছে। সেখানকার গ্রাম পুলিশদের সাথে তার যোগাযোগ আছে। সবাই তার হয়ে কাজ করবে বলে জানান তিনি।

এসকেন আলীর স্ত্রী শাহনাজ বেগম বলেন, স্বামীর ইচ্ছে তিনি জনপ্রতিনিধি হলে মানুষের পাশে থাকতে পারবেন। তাদের উপকার করতে পারবেন। অনেক মানুষ তার কাছে সাহায্য সহযোগিতা চান । কিন্তু তিনি তা’ দিতে পারেন না। তাই তিনি এবার এমপি পদে নির্বাচন করবেন। এজন্য টানাটানির সংসারে স্বামীর এমন আশা পুরন করতে বাধ সাধেননি তিনি।

এসকেন আলীর সহকর্মি লালন আলী, আব্দুল হান্নান এবং প্রতিবেশী শাহাজাহান আলী বলেন, তিনি মানুষ হিসেবে খুব ভালো। তিনি সব সময় গরীব মানুষের বিপদ আপদে পাশে থাকেন। গরীব অসহায় মানুষের পাশে থাকা মানুষ হিসেবে সে এমপি হলে তাদের জন্য ভালো হবে। তবে গরীব মানুষ হিসেবে মেষ সম্বল জমি বিক্রি করে মনোনয়ন পত্র কেনা ঠিক হয়নি তার।

লালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক বলেন, বর্তমানে তিনি ঢাকায় অবস্থান করছেন। বুধবার লালপুর উপজেলা নির্বাহী অফিসার তাকে ফোন দিয়ে পুলিশ এসকেন আলীর মনোনয়ন ফরম উত্তোলনের খবর জানিয়েছেন। ঘটনাটি শুনে তিনি অবাক হয়েছেন।

লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা জানান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে এসকেন আলী নামে এক গ্রাম পুলিশ মনোনয়ন পত্র উত্তোলন করেছেন। রিটার্নিং অফিসার মনোনয়ন পত্র যাচাই-বাছাই করে দেখবেন। আইনবিধি অনুযায়ী কোন মনোনয়ন পত্র ত্রুুটিযুক্ত হলে সেগুলো বাতিল হয়ে যাবে।

Leave A Reply

Your email address will not be published.