নাটোর সিটি কলেজের ২৫ বছর পূর্তি উৎসব উদযাপন

0 ৩৪

নাটোর প্রতিনিধি: বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে নাটোর সিটি কলেজের ২৫ বছর পূর্তি উৎসব উদযাপন করা হয়েছে। এ ্উপলক্ষে শনিবার কলেজ চত্বর থেকে এক বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে শোভাযাত্রাটি রাজশাহী মহাসড়ক প্রদক্ষিণ করে কলেজ চত্বরে শেষ হয়। পরে পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বধোন করেন রাজশাহী মাধ্যেমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড.অলীউর রহমান। এ সময় সিটি কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ইসতিয়াক আহমেদ ডলার, কলেজ অধ্যক্ষ দেলোয়ার হোসেন খান, প্রভাষক শহিদুল ইসলাম সরকার সহ কলেজের অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শিক্ষা বোডের্র চেয়ারম্যান বলেন, পৃথিবীর প্রাচীন তক্ষ্মশীলা বিশ্ববিদ্যালয়, নালন্দা বিশ্ববিদ্যালয় আমাদের এই জনপদ থেকে সারা বিশ্বে জ্ঞানের আলো ছড়িয়েছে। পাশ্চাত্য সভ্যতা গড়ে উঠেছে এসব বিশ্ববিদ্যালয়ের জ্ঞানের আলোয়। আমাদের এই জনপদের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম হতে হবে। প্রতিটি শিক্ষার্থীই অপার সম্ভাবনাময়। তাদেরকে সত্য পথের দিশা দিতে হবে। ঐশী জ্যোতির বিকিরণকারী হিসেবে শিক্ষকদের দায়িত্ব পালন করতে হবে।

পরে কলেজের শিক্ষকবৃন্দ ও পূরাতন ও বর্তমান শিক্ষার্থীরা স্মৃতিচারণ করেন। উৎসব উপলক্ষ্যে প্রাক্তন কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করা হয়। বিকেলে কলেজ চত্বরে আয়োজন করা হয়েছে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। দিবসটিকে স্রণীয় করে রাখতে ‘প্রতিভা’ নামে একটি মনোরম স্যুভেনীড় প্রকাশ করা হয়।

Leave A Reply

Your email address will not be published.