নিজের জীবনের বড় দুঃখ কী, জানালেন জয়া

0 ১২৯
জয়া আহসান। ফাইল ছবি

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। সমানতালে তিনি অভিনয় করে চলেছেন কলকাতা ও ঢাকাই সিনেমায়। দেখতে খুব হাসিখুশি ও চঞ্চল জয়া আহসানের মনেও লুকিয়ে ছিল এক বড় দুঃখ। এবার এক সাক্ষাৎকারে সেই দুঃখের কথাই জানালেন জয়া।

সম্প্রতি ভারতীয় সংবাদ মাধ্যম শর্মিলা শো’তে জয়া বলেন তার দুঃখের কথা। তার জীবনে বড় দুঃখ কী জানতে চাইলে জয়া বলেন, বাবা মারা যাওয়াটাই হলো আমার জীবনের বড় দুঃখ। জানান, তার চেহারা হুবহু বাবার মতো। হাসিটাও অবিকল বাবার। বাবার মতোই রাগী তিনি।

সাক্ষাৎকারে এপার বাংলা-ওপার বাংলার পরিচালকদের প্রসংশা করলেন জয়া। অভিনেত্রী জানান, দুই বাংলার পরিচালকদের জন্যই তিনি জয়া হয়ে উঠতে পেরেছেন। তাদের জন্যই নিজের অভিনীত চরিত্রগুলোর ব্যাখ্যা-বিশ্লেষণ করার সুযোগটাও পেয়েছেন।

‘কলকাতার অভিনেত্রীরা বাংলাদেশে এলে একটা চাপা অভিমান নিয়ে ফিরে যান’ উপস্থাপিকার এমন প্রশ্ন একদমই মানতে নারাজ জয়া। এ প্রশ্নের পাল্টা যুক্তিতে জয়া বলেন, এমনটা হওয়ার কথা নয়। সম্প্রতি স্বস্তিকা মুখার্জি বাংলাদেশে এসেছিলেন। তাকে বলতে শোনা গেছে, বাংলাদেশ থেকে তিনি লাগেজ লাগেজ ভালোবাসা নিয়ে ফিরেছেন। ভালোবাসা ছাড়া অন্তত বাংলাদেশ থেকে ফেরার কোনো সুযোগ নেই।

গত ৯ ফেব্রুয়ারি দুই বাংলায় মুক্তি পেয়েছে জয়া আহসান অভিনীত দুটি ছবি। পশ্চিমবঙ্গে ‘ভূতপরী’ আর বাংলাদেশে ‘পেয়ারার সুবাস’। সেই প্রসঙ্গে কথা বলতে গিয়ে জয়া এসব কথা বলেন জয়া আহসান। এসময় তার ব্যক্তিগত কথাও বললেন মজার ছলে।

জয়ার জীবনে প্রেম তালিকা তৈরি হলে সেখানে কাকে কাকে রাখা হবে? জানতে চাইলে জয়া মুচকি হেসে বলেন, ‘এই তালিকা আমি মিডিয়ার সামনে কেন বলব? তবে তোমার (উপস্থাপিকার) কানে কানে আমি সব বলে দেব।’

গত বছর কৌশিক গাঙ্গুলির পরিচালনায় ‘অর্ধাঙ্গিনী’ এবং সৃজিত মুখার্জির সিনেমা ‘দশম অবতার’ করে দারুণ আলোচনায় ছিলেন জয়া। নতুন বছর নিয়ে এলেন ‘ভূতপরী’ আর ‘পেয়ারার সুবাস’ নামে দুটি চমক।

Leave A Reply

Your email address will not be published.