নিয়ামতপুরে ভিলেজ ডিজিটাল বুথের উদ্বোধন

0 ৭৫
তৈয়বুর রহমান, নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি: স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে গ্রাম পর্যায়ে সকল সেবা পৌঁছে দিতে ‘ভিলেজ ডিজিটাল বুথ” এর উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকালে উপজেলার রসুলপুর ইউনিয়নের কাচারী দামপুরা বাজারে ভিলেজ ডিজিটাল বুথের প্রধান অতিথি থেকে আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বিশিষ্ট সমাজ সেবক মো. আবুল কাশেম। স্থানীয় সমাজ সেবক রকিবুল হাসানের সঞ্চালনায় উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন ভেরেন্ডী উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক আলহাজ¦ রফিকুল ইসলাম।
সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন স্থানীয় পল্লী চিকিৎসক ও সমাজ সেবক ডাঃ মো. মাহিদুর রহমান, জয়তুন বিজনেস সলুশনের নির্বাহী কর্মকর্তা মিঠুন আব্বুল্লা, প্রশিক্ষন কর্মকর্তা সিরাজুল ইসলাম, রায়হানুল ইসলাম। সভায় উপস্থিত ছিলেন ব্রাক ব্যাংকের কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনসহ স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
উদ্বোধনী সভার স্বাগত বক্তৃতায় ডিজিটাল ভিলেজ বুথের উদ্যোক্তা শহিদুল ইসলাম জানান, এ ডিজিটাল ভিলেজ বুথ থেকে সেবা গ্রহীতারা সকল ব্যাংকের সুযোগ সুবিধা, ভুমিকর পরিশোধ, নাম জারি, ভিডিও কনফারেন্সের মাধ্যমে অভিজ্ঞ চিকিৎসক দ্বারা  উন্নত চিকিৎসা সেবা, চাকুরীর আবেদন, রেমিট্যেন্স উত্তোলন, ই-টিন ও ট্যাক্স রির্টান সেবাসহ সরকারী বিভিন সুবিধা পাবেন। জয়তুন বিজনেস সলুশনের কর্মকর্তা জানান এ সেবার সাথে সরকারের এটুআই, কেবিনেট ডিভিশন,আইসিটি ডিভিশন ও ইউএনডিপি যুক্ত রয়েছে।
তারা বলেন, ডিজিটাল ভিলেজ বুথের লক্ষ হচ্ছে আর্থিক পরিসেবা থেেেক বঞ্চিত ও সীমিত পরিসেবাপ্রাপ্ত জনগোষ্ঠীসহ সকল ব্যক্তি ও ব্যবসায়ি উদ্যোগ সমূহের জন্য একটি সুনিয়ন্ত্রিত, স্বচ্ছ,দক্ষ এবং প্রতিযোগীতামূলক আর্থিক বাজারের মাধ্যমে সাধ্যের মধ্যে সাশ্রয়ী মূলে মান সম্মত সহজ প্রাপ্য ও ঝুঁকি নিরসনের সুযোগ সম্বলিত প্রযুক্তিভিত্তি আর্থিক পরিসেবা প্রাপ্তির অভিগম্যতা ও ব্যবহারের সক্ষণমতা।

Leave A Reply

Your email address will not be published.