পাঞ্জাবকে হেসেখেলে হারাল বেঙ্গালুরু

0 ১৪৩
সিরাজের বোলিং তোপে হেরে গেল পাঞ্জাব। ছবি : আইপিএল

ম্যাচ অনেকটা নিজেদের মুঠোতেই রেখেছিল পাঞ্জাব। শেষ তিন ওভারে প্রয়োজন ছিল ৩০ রান, হাতে ৩ উইকেট। ক্রিজে ছিলেন সেট ব্যাটার জিতেশ শর্মা। কিন্তু ১৮ তম ওভারে এসে মাত্র ৪ রান দিয়ে ২ উইকেট তুলে নেন মোহাম্মদ সিরাজ। সঙ্গে ম্যাচটাও ছিনিয়ে আনেন পাঞ্জাবের কাছ থেকে।

আইপিএলে দিনের প্রথম ম্যাচে  বৃহস্পতিবার (২০ এপ্রিল) মুখোমুখি হয় পাঞ্জাব কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। পাঞ্জাবের মাঠ আইএস বিন্দ্রা স্টেডিয়ামে পাঞ্জাবকে ২৪ রানে হারিয়েছে বেঙ্গালুরু।

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রান করে বেঙ্গালুরু। জবাবে ১৮.২ ওভারে ১০ উইকেট হারিয়ে ১৫০ রানে থামে পাঞ্জাব।

টসে জিতে বেঙ্গালুরুকে ব্যাটিংয়ে পাঠান পাঞ্জাব অধিনায়ক স্যাম কারান। তার এ সিদ্ধান্তকে এভাবে ভুল প্রমাণ করবে বেঙ্গালুরুর দুই ওপেনার বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসিস, তা ঘুণাক্ষরেও ভেবেছিলেন স্যাম? ভাবার কথা নয়। পাঞ্জাব বোলারদের দুঃস্বপ্ন উপহার দিয়ে ওপেনিংয়ে কোহলি ও ডু প্লেসিস মিলে তোলেন ১৩৭ রান। ১৭ তম ওভারের প্রথম বলে জুটি ভাঙেন হারপ্রিত ব্রার। ৪৭ বলে ৫৯ রান করা কোহলিকে জিতেশ শর্মার ক্যাচে পরিণত করেন তিনি। কোহলির ইনিংসটা মন্থর হলেও বেঙ্গালুরু অধিনায়ক ডু প্লেসিস খেলেন ৫৬ বলে ৮৪ রানের ঝলমলে ইনিংস। সমান ৫টি চার ও ছয়ে সাজানো ইনিংসটি থামে নাথান এলিসের বলে স্যাম কারানের হাতে ক্যাচ তুলে।

দুই ওপেনারের ওপেনিংয়ে যা রান আসার এসেছে। এরপর কেউই তেমন কিছু করতে পারেননি। তাই শেষ পর্যন্ত ৪ উইকেটে ১৭৪ রানে থামে বেঙ্গালুরুর ইনিংস। পাঞ্জাবের পক্ষে ২ উইকেট নেন হারপ্রিত। ১টি করে উইকেট পান অর্শদ্বীপ সিং ও নাথান এলিস।

ঘরের মাঠে ১৭৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ভঙ্গুর শুরু পাঞ্জাবের। ৪ রানে প্রথম উইকেট হারানো পাঞ্জাবের সংগ্রহ ২৭ হতেই নেই ৩ উইকেট। সেখান থেকে ৩০ বলে ৪৬ রান করে প্রাথমিক বিপর্যয় সামাল দেন প্রভসিমরান সিং। তাকে বোল্ড করেন ওয়েইন পারনেল। এরপর হাত খুলে খেলেন জিতেশ শর্মা। দলের ব্যাটারদের আসা যাওয় মিছিলে একাই বুক চিতিয়ে লড়েন। শেষ ব্যাটার হিসেবে হার্শাল প্যাটেলের বলে আউট হওয়ার আগে করেন ২৭ বলে ৪১ রান। কিন্তু বাকিদের ব্যর্থতায় তা জয়ের জন্য যথেষ্ট হয়নি৷ ১৫০ রানে অলআউট হয়ে পাঞ্জাবকে ম্যাচ হারতে হয় ২৪ রানে।

বেঙ্গালুরুর হয়ে ৪ উইকেট শিকার করেন মোহাম্মদ সিরাজ। ২ উইকেট পান ওয়ানিন্দু হাসারাঙা।

এই জয়ে ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলে বেঙ্গালুরুর অবস্থান পাঁচে। সমান ৬ ম্যাচে ৬ পয়েন্ট হলেও রানরেটে পিছিয়ে থাকা পাঞ্জাব আছে টেবিলের সাত নম্বরে।

Leave A Reply

Your email address will not be published.