পাবনার চাটমোহর উপজেলার সীমান্তে চেকপোস্ট স্থাপনের সিদ্ধান্ত

0 ২০৯

আফতাব হোসেন, চাটমোহর (পাবনা) প্রতিনিধি: পাবনার চাটমোহর উপজেলার সীমান্তে কঠোর বিধি নিষেধ আরোপসহ চেকপোস্ট স্থাপনের সিদ্ধান্ত হয়েছে। পাশের জেলা নাটোরে করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ও করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে পাবনার চাটমোহর উপজেলার সীমান্তে কঠোর বিধিনিষেধ জারিসহ চেকপোস্ট স্থাপনের সিদ্ধান্ত নেওয়া এবং পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই বিধি-নিষেধ বলবৎ থাকবে।

 

০৩ জুন উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে করোনাভাইরাস প্রতিরোধ করনীয় বিষয়ে এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।নাটোর জেলার সীমান্তবর্তী চাটমোহর উপজেলার ছাইকোলা, হরিপুর ও ডিবিগ্রাম ইউনিয়নের প্রবেশপথ এবং সিরাজগঞ্জ জেলার সীমান্তবর্তী হান্ডিয়াল ইউনিয়নের প্রবেশ পথে চেকপোস্ট স্থানের নিদ্ধান্ত নিয়ে বিধিনিষেধ আরোপ করা হয়।

 

সভায় বলা হয়, উপজেলায় লকডাউন করার কোনো প্রয়োজন নেই। তবে নাটোর জেলায় করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় চাটমোহর উপজেলার মানুষ নিরাপদ নয়। নাটোর জেলার সাথে চাটমোহরের নানাভাবে মানুষের চলাচল রয়েছে। তাই সীমান্তবর্তী ৪টি ইউনিয়নের চেকপোস্ট স্থান করে চলাচল সীমিত করা হবে।

 

একইনসাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সৈকত ইসলাম সভায় স্বাস্থ্যবিধি প্রতিপালন ও দোকানপাটে স্বাস্থ্যবিধি মানাসহ হোটেল রেস্তোরা সীমিত আকারে পরিচালনার কথা জানান।

 

তাছাড়া মাস্ক পরিধান বাধ্যতামূলক করাসহ স্বাস্থ্যবিধি মানাতে শুক্রবার (০৪ জুন) থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করার সিদ্ধান্ত নেওয়া হয়।

 

Leave A Reply

Your email address will not be published.