বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচে বিরল ঘটনার সাক্ষী বিশ্ব ক্রিকেট

0 ৫৫

ম্যাচের বয়স তখন ২৪.২তম ওভার। থিতু হওয়া সাদিরা সামারাউইক্রামার উইকেট তুলে নেওয়ার উচ্ছ্বাসে ভাসছিল বাংলাদেশ শিবির। ঠিক তখনই বিশ্ব ক্রিকেট সাক্ষী হলো অন্যরকম এক ঘটনার। বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচে যা প্রথমবার দেখল আন্তর্জাতিক ক্রিকেট।

কারণ, আইসিসির ক্লজ ১৬.২ অনুচ্ছেদের নিয়ম অনুসারে, একজন ব্যাটার আউট হওয়ার ২ মিনিটের মধ্যে পরবর্তী ব্যাটারকে স্ট্রাইক নিতে হয়। ম্যাথুজ সেটা না করে নিজের হেলমেট নিয়ে কিছুটা জটিলতায় পড়ে যান। নিজের হেলমেট নিয়ে কিছু একটা বলছিলেন তিনি। এর মধ্যেই পার হয়ে যায় দুই মিনিট।

বাংলাদেশ আবেদন করে টাইমড আউটের তাতে সাড়া দেন আম্পায়ার মারাইজ ইরাসমাস। আউট হওয়ার পর কিছুক্ষণ তর্ক করলেও লাভ হয়নি ম্যাথুজের। কোনো বল না খেলেই তাকে ফিরতে হয় সাজঘরে। ফেরার পর ড্রেসিং রুমের সামনে নিজের হেলমেট ছুঁড়ে মারেন লঙ্কান ব্যাটার।

কমেন্ট্রিতে সাবেক ক্রিকেটার ও ধারাভাষ‍্যকার রাসেল আর্নল্ড জানালেন, আন্তর্জাতিক ক্রিকেটে টাইম আউট হওয়া প্রথম ব‍্যাটসম‍্যান ম‍্যাথুজ। অর্থাৎ বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচে বিরল এক ঘটনার সাক্ষী হলো বিশ্ব ক্রিকেট। আর ম্যাথুজ নিজেও আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ক্রিকেটার হিসেবে টাইমড আউট হলেন।

ম্যাথুজ আউট হওয়ার সময় শ্রীলঙ্কার স্কোরবোর্ডে ছিল ১৩৫ রান। আউট হয়েছিলেন ৫ ব্যাটার। ম্যাথুজকে আউট করার সময় বোলার সাকিব আল হাসান থাকলেও উইকেটটি টাইমড আউট হিসেবেই গণ্য।

Leave A Reply

Your email address will not be published.