বাংলা নববর্ষ বাঙালির অসাম্প্রদায়িক চেতনার সাংস্কৃতিক জাগরণ : আমির হোসেন আমু

0 ২০৯
আমির হোসেন আমুর ফাইল ছবি এনটিভির

বাংলা নববর্ষ উদযাপন বাঙালির চিরায়ত অসাম্প্রদায়িক চেতনার সাংস্কৃতিক জাগরণ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। ১৪৩০ বরণ উপলক্ষে ১৪ দলের পক্ষ থেকে  দেশবাসীকে  শুভেচ্ছা জানিয়েছেন তিনি। শুভেচ্ছা বার্তা তিনি  এমন মন্তব্যও করেন। তিনি বলেন, ‘চির নতুনের আহ্বানের মধ্য দিয়ে জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে বাংলা নববর্ষকে বরণ করে নেয় বাঙালি জাতি।

আমির হোসেন আমু বলেন, ‘বাংলা বর্ষবরণ বাঙালি জাতির সর্ববৃহৎ সার্বজনীন সাংস্কৃতিক উৎসব। বাঙালির চিরায়ত অসাম্প্রদায়িক সাংস্কৃতিক চেতনায় উদ্ভাসিত হওয়ার দিন।’ কোনো অপশক্তি  বাঙালির  হাজারও বছরের এই ঐতিহ্যকে যেনো ম্লান করতে না পারে, সেজন্য বাংলা, বাঙালি সংস্কৃতি ও বাংলাদেশের বিরুদ্ধে যেকোনো ষড়যন্ত্র মোকাবিলায় দেশবাসীকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

আমির হোসেন  আমু  বলেন, ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ অর্জন করে বাঙালি জাতি। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় বাংলা ভাষার মর্যাদা বৃদ্ধি, বাঙালি সংস্কৃতি রক্ষা ও তার স্বপ্নের বাংলাদেশকে বিশ্বের বুকে মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করতে কাজ করছে গণমানুষের দল আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার।’

Leave A Reply

Your email address will not be published.