বিএনপির আন্দোলনের ডাকে ঘোড়াও ডিম পারে: ওবায়দুল কাদের

0 ১৭৫
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : সংগৃহীত

বিএনপির চলমান আন্দোলন কর্মসূচির সমালোচনা করে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেছেন, বিএনপির আন্দোলনের ডাকে ঘোড়াও ডিম পারে। তত্ত্বাবধায়ক প্রথা বাতিল নিয়ে তিনি বলেন, উচ্চ আদালত রায় দিয়েছে, তত্ত্বাবধায়ক প্রথা বাতিল। আমাদের করার কী? সংবিধান পরিবর্তন করে নির্বাচন এদেশে হবে না।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি রওশন আরা মান্নান রচিত ‘দেশরত্ন শেখ হাসিনার স্বর্ণালী যুগ’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, যে তত্ত্বাবধায়ক ২০০১ সালে বিএনপিকে সুফল এনে দিয়েছে, সেই তত্ত্বাবধায়ক আমরা চাই না।

এরপর মির্জা ফখরুলের অভিযোগের জবাব দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘৪০ লাখ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলার অভিযোগ মিথ্যা। মির্জা ফখরুলের কাছে তালিকা চেয়ে কাদের বলেন, চ্যালেঞ্জ করলাম, পারলে এই তালিকা দেখান।’তিনি আরও জানান, আজকে গণতন্ত্র ও মুক্তচিন্তার কথা বলেন, আপনাদের লজ্জা করে না? এর জন্যতো বিএনপি-ই দায়ী। স্বাধীনতার ৫০ বছরের ২১ বছরই দেশে গণতন্ত্র ছিল না। এরপর আপনারা ক্ষমতায় এসে মাগুরা মার্কা নির্বাচন করে গণতন্ত্র বিকাশের পথ রুদ্ধ করেছিলেন। ভুয়া ভোটার তৈরি করে অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠায় সহায়তা করেছেন। কোন মুখে গণতন্ত্রের কথা বলেন?

Leave A Reply

Your email address will not be published.