বিশ্বকাপ শেষেই অবসর নিচ্ছেন ডেভিড উইলি

0 ৬৩
ডেভিড উইলি। ছবি : এএফপি

হতাশাজনক পারফরম্যান্সে চলতি বিশ্বকাপের সেমিতে খেলা হচ্ছে না ইংল্যান্ডের। আগামী ১১ নভেম্বর ইডেন গার্ডেন্সে পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে ইংলিশরা। ওই ম্যাচ শেষেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন ইংলিশ পেসার ডেভিড উইলি।

নিজের ইনস্টাগ্রামে উইলি বলেছেন, ‘আমি চাইনি এমন দিন আসুক। সেই ছোটবেলা থেকে ইংল্যান্ডের হয়ে খেলার স্বপ্ন দেখতাম। ফলে অনেক চিন্তা-ভাবনা ও বিবেচনার পর অনুশোচনার সঙ্গেই অনুভব করলাম বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর করার সময়টা চলে এসেছে।’

উইলির এমন সিদ্ধান্ত নেওয়ার পেছনে অভিমান কাজ করে থাকতে পারে। কারণ কিছুদিন আগে ২০২৩-২৪ চক্রের জন্য কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সেই তালিকায় স্থান হয়নি ইংলিশ পেস বোলিং অলরাউন্ডারের। অথচ চার সপ্তাহে ভারতের বিশ্বকাপে যে কজন নিজেদের নামের প্রতি সুবিচার করেছেন তাদের মধ্যে অন্যতম উইলি। নিয়েছেন ৫ উইকেট। লোয়ার অর্ডারে তিনবার নেমে করেছেন ৪২ রান। কিন্তু ইসিবির ম্যানেজিং ডিরেক্টর রব কির কথায় সন্তুষ্ট হতে পারেননি তিনি। কারণ বিশ্বকাপ স্কোয়াডে একমাত্র উইলিরই ২৬ জনের কেন্দ্রীয় চুক্তির তালিকায় স্থান হয়নি।

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকার পরেও এটা স্পষ্ট হয়ে উঠেছে অভিমান করে উইলি চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন। অবসরের ঘোষণা দিলেও শেষ তিন ম্যাচে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চটা নিংড়ে দেওয়ার প্রতিশ্রুতি উইলির। উইলি এখন পর্যন্ত ৭০টি ওয়ানডেতে ৯৪ উইকেট নিয়েছেন। ৪৩টি-টোয়েন্টিতে নিয়েছেন ৫১টি উইকেট।

Leave A Reply

Your email address will not be published.