ভোলাহাটে বিনামূল্যে কৃষি প্রণোদনা বিতরণ

0 ১২৬

ভোলাহাট (চাঁপাইববাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট কৃষি অধিদপ্তরের আয়োজনে বুধবার বেলা ১১টায় খরিপ-২, ২০২৩-২৪ মৌসূমে ঊপশী রোপা-আমন ধান ও শীতকালীন পিঁয়াজ ফসলের আবাদ বৃদ্ধি ও উৎপাদনের লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের শুভ উদ্বোধনী অনুষ্ঠান উপজেলা কৃষি অফিস চত্বরে অনুষ্ঠিত হয়।

এ সময় উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ মোঃ সুলতান আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার উম্মে তাবাসসুম। অন্যন্যের মধ্যে উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোঃ ইয়িাসিন আলী শাহ্, বীরমুক্তিযোদ্ধা মোঃ তৈমুর হোসেন, ভোলাহাট প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক ভোলাহাট সংবাদ পত্রিকার প্রকাাশক ও সম্পাদক মোাঃ গোলাম কবির পিকু, উপসহকারী কৃষি অফিসার সৈয়দ মোঃ সাগর আলী, মোঃ আাব্দুল ওয়াহিদ, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মোঃ আক্তারুল ইসলাম, একটি বাড়ী একটি খামার সমন্বয়ক মোঃ হাবিবুর রহমান লিটনসহ অন্যান্য সূধীজনেরা উপস্থিত ছিলেন।

বিনামূল্যে কৃষি প্রণোদনা হিসেবে উপজেলার ৪’শ জন কৃষকের মাঝে ৫ কেজি আমন ধান বীজ, ১০ কেজি ডিওপি ও ১০ কেজি এমওপি সার এবং আড়াই’শ জন কৃষকের মাঝে পিঁয়াজ বীজ ১ কেজি, ২০ কেজি ডিওপি ২০ কেজি এমওপি সার পলিথিনসহ চারা উৎপাদনের অন্যান্য উপকরণ দেয়া হয়।

উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ মোঃ সুলতান আলীর সাথে কথা বললে তিনি বলেন, প্রতিবারের ন্যায় এবারো উপজেলার ৪’শ জনকে ধানবীজসহ সার ও আড়াই’শ জনকে পিঁয়াজ চারাসহ সার দেয়া হয়েছে। এবারের ভিন্ন আঙ্গিকে শীতকালীন পিঁয়াজ আবাদ এই গরমের মৌসূমে আবাদের প্রক্রিয়া হাতে নেয়া হয়েছে। আশা করা যায় আমরা পিঁয়াজ চাষে অবশ্যই সফলকাম হবো সকল কৃষকদের পাশে থেকে সব ধরণের সহযোগিতা করে বলে তিনি জানান।

ছবিক্যাপশন-ভোলাহাটে ২০২৩-২৪ অর্থবছরে খরিপ-২ ঊপশী রোপা-আমন ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির কৃষি প্রণোদনা হিসেবে বিনামূল্যে ধান ও পিঁয়াজ বীজসহ রাসায়নিক সার অন্যান্য উপকরণ কৃষকদের তুলে দিচ্ছেন অনুষ্ঠানের প্রধান ও বিশেষ অতিথিবৃনাদ।

Leave A Reply

Your email address will not be published.