মহাদেবপুরে দিনব্যাপী বিনামুল্যে চক্ষু শিবির অনুষ্ঠিত

0 ১১২

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর মহাদেবপুরে দিনব্যাপী বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার উপজেলার চাঁন্দাশ ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত চক্ষু শিবিরে সাড়ে ৩শ রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়া হয়। চাঁন্দাশ ইউপি চেয়ারম্যান মো. মাহমুদান নবী রিপন এর আয়োজন করেন।

নওগাঁ ইসলামিয়া চক্ষু ইন্সটিটিউট ও হাসপাতালের ব্যবস্থাপনায় রোগীদের বিনামূল্যে ছানী অপারেশন ও লেন্স সংযোজন, চশমার পাওয়ার প্রেসক্রিপশন প্রদান ও স্বপ্লমূল্যে নেত্রনালী ও মাংসবৃদ্ধির অপারেশনের ব্যবস্থা করা হয়। উক্ত ক্যাম্পে রোগিদের চিকিৎসাসেবা প্রদান করেন নওগাঁ ইসলামিয়া চক্ষু ইন্সটিটিউট ও হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মো. জান্নাতুল নাইম সিয়াম, এসিসটেন্ট অপটোমিক টেকনোলোজিস্ট কাকলী আক্তার।

সেখানে চিকিৎসাসেবা নিতে আসা চাঁন্দাশ গ্রামের মৃত দেবেনের স্ত্রী সচি বালা (৯০), একই গ্রামের মৃত সনজিতের স্ত্রী নলিবালা (৮০) ও মৃত সিতানাথের ছেলে ভাগ্যদেশ্যা (৮৫), লক্ষীপুর গ্রামের মৃত মাখনের স্ত্রী দুর্গি (৬০), চককন্দর্পপুর গ্রামের মৃত জব্বারের ছেলে ইচাহাকসহ আরো অনেকেই জানান, ইউপি চেয়ারম্যান মো. মাহমুদান নবী রিপন এলাকার গরীব-অসহায় রোগীদের কথা চিন্তা করে প্রতি বছরই বিনামূল্যে চোখের চিকিৎসার ব্যবস্থা করে থাকেন। এখানে অত্র ইউনিয়ন ছাড়াও পাশের খাজুর ইউনিয়ন, নিয়ামতপুর, পোরশা ও মান্দা উপজেলা থেকে রোগীরা এসে বিনামুল্যে চিকিৎসা সেবা নেন।

এ ব্যাপারে চাঁন্দাশ ইউপি চেয়ারম্যান মো. মাহমুদান নবী রিপন বলেন, চাঁন্দাশ ইউনিয়ন হতদরিদ্র তহবিল ও তার নিজস্ব অর্থায়নে রোগীদের বিনামূল্যে ছানী অপারেশন ও লেন্স সংযোজন করে থাকেন। এবার প্রায় সাড়ে ৩শ রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়।

Leave A Reply

Your email address will not be published.