মহাদেবপুরে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন 

0 ৫২

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর মহাদেবপুরে চাঁন্দাশ ইউনিয়নের তংকাশিবপুর এলাকায় আত্রাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে বিশাল বালুচর, ঘর-বাড়ি, বাঁধ ও ফসলী জমি বিলীন হওয়ায় এ বালু উত্তোলন বন্ধের জন্য ক্ষতিগ্রস্থ এলাকাবাসীর আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে নদীর তীরে কয়েক’শ মানুষ ঘন্টাকালব্যাপী মানববন্ধন পালন করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, চাঁন্দাশ ইউপি চেয়ারম্যান মো. মাহমুদান নবী রিপন, ইউপি সদস্য জাহাঙ্গীর আলম, মো. মিজানুর রহমান, ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের মধ্যে মো. আবেদ আলী, রনজিত চন্দ্র, অজিত কুমার প্রমূখ।

মনববন্ধনে বক্তারা বলেন, ইজারাদারের লোকজন নিয়মমাফিক বালু উত্তোলন না করে নিয়মবর্হিভূতভাবে তাদের পৈত্রিক জমিতে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করছে। এতে নদী তীরবর্তীতে বসবাসকারীদের বসতবাড়িতে ফাটল ধরেছে। তাদের ফসলী জমিগুলো নদীগর্ভে বিলিন হওয়ার উপক্রম।

এভাবে চলতে থাকলে এক সময় ফসল উৎপাদন ব্যহত হয়ে না খেয়ে মরতে হবে। মানববন্ধন শেষে অবৈধ এ বালু উত্তোলন বন্ধের জন্য এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি দেন।

Leave A Reply

Your email address will not be published.