মাহমুদউল্লাহকে নিয়ে শ্রীলঙ্কা সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

0 ৫২
মাহমুদউল্লাহ। ছবি : এএফপি

আগামী মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পাশাপাশি আছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। সিরিজ খেলতে ১ মার্চ বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। সিরিজটিকে সামনে রেখে আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবি অবশ্য টি-টোয়েন্টি সিরিজ ও প্রথম দুই ওয়ানডের দল ঘোষণা করেছে। তৃতীয় ওয়ানডে ও টেস্ট সিরিজের দল পরবর্তীতে জানানো হবে। নাজমুল হোসেন শান্তকে গতকাল সোমবার (১২ ফেব্রুয়ারি) তিন ফরম্যাটের অধিনায়ক করা হয়েছে। তার নেতৃত্বেই খেলবে বাংলাদেশ। দীর্ঘদিন পর টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন মাহমুদউল্লাহ। দলে নেই সাকিব আল হাসান।

আগামী ১ মার্চ ঢাকায় আসবে লঙ্কানরা। সেখান থেকে রওনা দেবে সিলেট। ৪, ৬ ও ৯ মার্চ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। প্রথম দুই ম্যাচ সন্ধ্যা ৬টা থেকে হলেও শেষ টি-টেয়েন্টি শুরু হবে বিকেল ৩টায়।

সিলেটে টি-টোয়েন্টি পর্ব শেষ করে লঙ্কানরা যাবে চট্টগ্রাম। ১৩, ১৫ ও ১৮ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চেীধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের তিনটি ওয়ানডে। দিবারাত্রির প্রথম দুই ম্যাচ শুরু হবে দুপুর আড়াইটা থেকে। শেষ ওয়ানডে মাঠে গড়াবে সকাল ১০টা থেকে।

দুই টেস্টের সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে সিলেটে, ২২-২৬ মার্চ। ৩০ মার্চ-৩ এপ্রিল চট্টগ্রামে হবে সিরিজের শেষ টেস্ট। দুটি টেস্ট ম্যাচই শুরু হবে সকাল ১০টা থেকে।

শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশের টি-টোয়েন্টি দল

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, নাঈম শেখ, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মেহেদি হাসান, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, আলিস আল ইসলাম।

শ্রীলঙ্কা সিরিজে প্রথম দুই ওয়ানডের বাংলাদেশ দল

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, তানজিদ হাসান তামিম, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, তাইজুল ইসলাম।

Leave A Reply

Your email address will not be published.