মেসিকে নিয়ে প্রতারণার ফাঁদ!

0 ৯১
লিওনেল মেসি। ছবি : এএফপি

প্রীতি ম্যাচ খেলতে বর্তমানে চীনে অবস্থান করছে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলের খেলোয়াড়রা। দলের সঙ্গে আছেন কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসিও। অধিনায়ক হিসেবেই আগামী বৃহস্পতিবার (১৫ জুন) অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে আলবিসেলেস্তারা। তবে, মাঠে নামার আগে মেসিকে নিয়ে প্রতারণার অভিনব ফাঁদ পেতেছে একটি অসাধু চক্র।

রোববার (১১ জুন) এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে জনপ্রিয় ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোল ডটকম। আন্তর্জাতিক গণমাধ্যমটির প্রতিবেদন অনুযায়ী, মেসিকে পুঁজি করে টাকার বিনিময়ে তার সঙ্গে সময় কাটানোর সুযোগের কথা বলে প্রতারণার ফাঁদ পেতেছে একটি অসাধু চক্র।

প্রতারণা কৌশল হিসেবে বলা হচ্ছে, মেসির সঙ্গে সময় কাটাতে গুনতে হবে তিন লাখ ইউয়ান (চীনের মুদ্রা)। অন্যান্য অফারগুলোর মধ্যে রয়েছে আট হাজার ইউয়ানের বিনিময়ে মেসির সঙ্গে ছবি তোলা এবং পাঁচ হাজার ইউয়ান খরচ করে স্টেডিয়াম পাসের একটি ভিআইপি প্যাকেজ। যেখানে সামনের সারির আসন ও একটি স্বাক্ষরিত জার্সি পাবেন আগ্রহীরা।

এখানেই শেষ নয়, আপনি চাইলে মেসিকে দিয়ে আপনার ব্যবসার প্রমোশনও করিয়ে নিতে পারবেন বলে অফার দিয়েছে চক্রটি। ৫০ মিলিয়ন ইউয়ানের বিনিময়ে শপিং লাইভস্ট্রিম করে দেবেন মেসি, এমনও বিজ্ঞাপন দেওয়া হয়েছে। প্রতারকদের এমন বিজ্ঞাপনে হতবাক সবাই। প্রতারণার এই বিষয়গুলো নিয়ে সবাইকে সতর্ক করে দিয়েছে বেইজিং পাবলিক সিকিউরিটি ব্যুরো।

করোনা মহামারির পর প্রথমবারের মতো চীনে কোনো আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর আগেও ছয়বার চীনে খেলতে গেছেন মেসি। সর্বশেষ ২০১৭ সালে দেশটিতে গিয়েছিলেন বিশ্ব ফুটবলের অন্যতম সেরা তারকা। এবারও মেসিকে বিপুল সংবর্ধনায় স্বাগত জানানো হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.