রাজশাহীর কর্মজীবীদের সান্ধকালিন বাজারের দাবী

0 ১২২
স্টাফ রিপোর্টার : রাজশাহীতে চাকরিরত বিভিন্ন পেশাজীবিরা নগরীতে সান্ধকালীন বাজার ব্যবস্থা চালুর দাবি জানাচ্ছেন জোরেশোরে। তারা বলছেন, দেশ এগিয়ে যাচ্ছে বহির্বিশ্বের বিভিন্ন উন্নত দেশের সাথে তাল মিলিয়ে। সেক্ষেত্রে পিছিয়ে নেই খুলনা, যশোর, কুমিল্লা সহ বিভিন্ন বড় শহরগুলোও। কিন্তু উন্নয়নের রোল মডেলে পরিণত হলেও রাজশাহীতে সান্ধকালিন বাজারের অভাব ভোগাচ্ছে সরকারি বেসরকারি চাকরিজীবী বিভিন্ন পেশাজীবীদের।
সরকারি বিভিন্ন দপ্তরে কাজ করা মানুষ সকাল থেকে সন্ধা পর্যন্ত দায়িত্ব শেষে বাজার গুলোতে যেয়ে পাচ্ছেন না চাহিদামত নিত্য প্রয়োজনীয় সামগ্রী। সকালেও তাদের থাকে সময়মত অফিসে যাওয়ার তাড়া। এক্ষেত্রে তারা নিয়মিত বাজার করতে পারেন না, পারেন না পরিবারের নিত্য প্রয়োজনীয় সামগ্রীর যোগান দিতে।
একটি বেসরকারি ব্যাংক কর্মকর্তা সামিয়া ইসলাম বললেন, সকালে অফিস যাওয়ার তাড়া থাকে। সকাল ৮ টায় ব্যাংকে ঢুকি, বের হই রাত ৮ টায় ; বাজার করবো কখন। রাতে যখন অফিস থেকে বের হই, তখন সব দোকান-পাট বন্ধ হওয়া শুরু হয়।
রাজশাহী নগরীর বাসিন্দা বিশিষ্ট ব্যবসায়ী রবিউল আলম বলেন, আমি খুলনাতে দেখেছি, সেখানে উৎসবমুখর সান্ধ্যকালীন বাজার আছে। কর্মজীবীরা অফিস থেকে বের হয়ে সরাসরি অথবা বাসায় ফিরে ফ্রেশ হয়ে বাজারে যাচ্ছেন। সবদিক থেকে এগিয়ে থাকা রাজশাহী নগরীতে এটি এখন সময়ের দাবি।
শহরে থাকেন কিন্তু একটি উপজেলা শহরে কলেজে শিক্ষকতা করেন সন্তোষ কুমার, তিনি বলেন প্রতিদিন খুব সকালে বের হতে হয়। ফিরতে ফিরতে সন্ধ্যা । বাজার করা নিয়ে খুব ঝামেলায় পড়তে হয়। উন্নত দেশগুলোর শহরের মত সন্ধ্যার পর রাজশাহীতে বাজারের ব্যবস্থা থাকলে খুব ভাল হয় আমার মত মানুষের জন্য। তাছাড়া রাজশাহী তো এখন মডেল সিটি, তাহলে এই দাবি টা এখন খুবই যৌক্তিক।

Leave A Reply

Your email address will not be published.