রামেক হাসপাতালে ডেঙ্গুতে ২ নারীর মৃত্যু

0 ৬২

স্টাফ রিপোর্টার: ডেঙ্গু আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গেল ২৪ ঘণ্টায় আরও দুজনের মৃত্যু হয়েছে। তারা দুজনই নারী। এ নিয়ে রামেক হাসপাতালে চলতি ডেঙ্গু মৌসুমে মোট ২৮ জনের মৃত্যু হলো। বর্তমানে আরও ১৯৩ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়া দুজনের মধ্যে একজনের নাম শেফালী খাতুন (৫৫)। তার গ্রামের বাড়ি রাজশাহীর গোদাগাড়ী উপজেলায়। অপরজনের নাম সখিনা বেগম (৫৫)। তার গ্রামের বাড়ি নাটোরের লালপুরে।

গতকাল শনিবার (৪ নভেম্বর) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফএমএ শামীম আহাম্মদ দুজন ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

রামেক হাসপাতাল পরিচালক জানান, ডেঙ্গু পজিটিভ শেফালী খাতুনের কোনো ভ্রমণ ইতিহাস ছিল না। এ রোগী চারদিন ধরে জ্বরে ভুগছিলেন। সঙ্গে বমিও ছিল। তাকে গত ১ নভেম্বর রাত ৮টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রোগীর অবস্থার অবনতি হলে তাকে পরে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৩ নভেম্বর রাত ৩টার দিকে তার মৃত্যু হয়।

এছাড়া সখিনা বেগমেরও কোনো ভ্রমণ ইতিহাস ছিল না। এ রোগী দুদিন ধরে জ্বরে ভুগছিলেন। সেই সঙ্গে বমি করছিলেন। অবস্থা বেগতিক হওয়ার পর তাকে গত ২ নভেম্বর রাত ১০টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। কিন্তু রোগীর অবস্থা সংকটাপন্ন ছিল। ৩ নভেম্বর রাত ৩টার দিকে ডেঙ্গু ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রামেক হাসপাতাল পরিচালক জানান, এ নিয়ে হাসপাতালে চলতি ডেঙ্গু মৌসুমে মোট ২৮ জনের মৃত্যু হলো। বর্তমানে হাসপাতালে আরও ১৯৩ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ৪৮ জন। আর এখন পর্যন্ত রামেক হাসপাতালে চিকিৎসা নিয়েছেন চার হাজার ২১ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন তিন হাজার ৮০০ জন।

Leave A Reply

Your email address will not be published.