শাহজাদপুরে আদালতের নিষেধাজ্ঞায় বন্ধ আছে বঙ্গবন্ধুর ম্যূরাল নির্মাণ কাজ !

0 ৭৪

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে আদালতের নিষেধাজ্ঞায় বন্ধ আছে বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যূরাল নির্মাণ কাজ।

সিরাজগঞ্জের শাহজাদপুর বিসিক বাসস্ট্যান্ডে সড়ক জনপথের অধিগ্রহণ করা জায়গায় ৯০ লাখ টাকা ব্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যূরাল নির্মান হওয়ার কথা। চলতি বছরের ২৮ মার্চ এমপি মেরিনা জাহান ভিত্তি প্রস্তর শুভ উদ্বোধন করেন। টেন্ডারের মাধ্যমে ম্যূরাল নির্মাণ কাজ পায় আমিনুল ইসলাম প্রাইভেট লি: ঠিকাদার প্রতিষ্ঠান। ঠিকাদার প্রতিষ্ঠান যথারীতি ম্যূরাল নির্মাণ কাজ শুরু করার জন্য টিনের বাউন্ডারি তৈরি করার পরেই বাধে বিপত্তি। সড়ক জনপথের অধিগ্রহণকৃত জায়গার লাগোয়া জমির মালিক ছিলেন প্রয়াত এমপি হাসিবুর রহমান স্বপন ও পাড়কোলার আ: লতিফ। এমপি স্বপনের মৃত্যুর পর ওয়ারিশ সুত্রে জায়গার মালিক তার তিন মেয়ে।
সড়ক জনপথ তাদের জায়গা দখল করেছে এমন দাবি উত্থাপন করে ১৩ সেপ্টেম্বর শাহজাদপুর সিনিয়র সহকারি জজ আদালতে অপর প্রকার ২৮১/২৩ নং মামলা দায়ের করেছেন প্রয়াত এমপি হাসিবুর রহমান স্বপনের তিন মেয়ে ও উপজেলার পাড়কোলার আ: লতিফ। দায়েরকৃত মামলায় অস্থায়ী নিষেধাজ্ঞা থাকার কারনে কাজ শুরুর পরে বর্তমানে বন্ধ আছে বঙ্গবন্ধুর ম্যূরাল নির্মান কাজ।মামলা না থাকলে ম্যূরাল নির্মান কাজ প্রায় সম্পন্ন হতো বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
কেন নিষেধাজ্ঞা থাকতে পারে না সে মর্মে সড়ক জনপথ ২৪ সেপ্টেম্বরে আদালতে আপত্তি দাখিল করলেও এখনো আপত্তি শুনানী অন্তে নিষেধাজ্ঞা থাকবে কি থাকবে না সে বিষয়ে আদালতের কোন আদেশ পাওয়া যাচ্ছে না বলে সওজ পক্ষের এজিপি এ্যাড. আব্দুল আজিজ জেলহক এ কথা জানান।
এদিকে সিরাজগঞ্জ সড়ক জনপথের সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ জানান, আমাদের জায়গায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  ম্যূরাল  নির্মান হবে কিন্তু  মামলার কারনে এখন কাজ বন্ধ আছে। আদালতের আদেশ প্রাপ্তি স্বাপেক্ষে আশা করি দ্রুত কাজ শুরু করতে পারবো।
ঠিকাদার পরিতোষ কুমার সরকার জানান,
গত ১ সেপ্টেম্বরে বঙ্গবন্ধুর ম্যূরালের কাজটি শুরু  করি।  প্রায় ১৪ দিন পর্যন্ত  কাজটি চলমান ছিলো। তার পর মামলা হওয়ার কারনে কাজটি বন্ধ আছে।
এ ব্যাপারে জানার জন্য প্রয়াত এমপি হাসিবুর রহমান স্বপনের মেয়ে মামলার বাদী শান্তা রহমানের মুঠোফোনে একাধিকবার কল দিলেও রিসিভ করেনি।
মামলার ৪ নং বাদি আ: লতিফের  কথা হলে তিনি জানান ম্যূরাল নির্মানের জন্য আমাদের কিছু জায়গা অবৈধভাবে দখল করায় আমরা মামলা করেছি। আমাদের জায়গা বাদ রেখে সড়ক জনপথের জায়গায় ম্যূরাল নির্মান হলে আমাদের কোন আপত্তি নাই। যেহেতু স্বাধীনতার মহান স্থপতি বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যূরাল নির্মাণ হবে তাই অগ্রাধিকারের ভিত্তিতে  ঝামেলা নিরসন করে দ্রুত কাজ শুরুর তাগিদ স্থানীয়দের।
এ ব্যাপারে সিরাজগঞ্জ ৬ আসনের জাতীয়
সংসদ সদস্য  এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অধ্যাপক মেরিনা জাহান কবিতা’র সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, স্বাধীনতার মহান স্থপতি বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যূরালের চার পাশে এমন কিছু  বিষয়  থাকবে। যাতে করে আমাদের নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় আরও বিশেষভাবে উদ্বুদ্ধ হয়।কোন অপশক্তির বাঁধা এই ম্যূরাল নির্মাণের কাজ বন্ধ  করতে পারবে না।

Leave A Reply

Your email address will not be published.