সামাজিক নিরাপত্তা কর্মসূচি দারিদ্র্য হ্রাসে ভূমিকা রাখছে- খাদ্যমন্ত্রী

0 ১৪৭

স্টাফ রিপোর্টার: সামাজিক নিরাপত্তা কর্মসূচি দারিদ্র্য হ্রাসে ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বুধবার (০১ নভেম্বর) খাদ্যমন্ত্রী তাঁর নির্বাচনি এলাকা নওগাঁর পোরশায় নিতপুর ডাকবাংলো প্রাঙ্গণে সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতাভূক্ত উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য সামাজিক সুরক্ষা বলয়ের আওতায় নানারকম ভাতা দিচ্ছে বর্তমান সরকার। এতে মানুষের জীবনযাত্রার মানের উন্নয়ন হয়েছে। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় অসচ্ছল প্রতিবন্ধী ছাড়াও বয়স্ক ভাতা, স্বামী নিগৃহীতা ভাতা, বিধবা ভাতা, দরিদ্র মায়ের মাতৃত্বকালীন ভাতা, শহিদ পরিবার ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ও সম্মানি ভাতা এবং হিজড়া, বেদেসহ অন্যান্য অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ভাতা দেয়ার ব্যবস্থা রয়েছে।

তিনি বলেন, কৃষি প্রণোদনা পাচ্ছে কৃষক। শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা চলে যাচ্ছে অভিভাবকদের মোবাইলে। সরকার গৃহহীন ও ভূমিহীন পরিবারকে জমিসহ বাড়ি দিচ্ছেÑ পৃথিবীর ইতিহাসে যা বিরল। সাধারণ খেটে খাওয়া মানুষ, হোটেলের কর্মচারী, ড্রাইভারসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে করোনাকালে সহায়তা দিয়েছে সরকার, কেউ বাদ যায়নি।

বিএনপির সমালোচনা করে খাদ্যমন্ত্রী বলেন, তারা নির্বাচন করতে চায় না। জ্বালাও-পোড়াও করে দেশকে অস্থিতিশীল করতে চায়। আন্দোলনের নামে তারা পুলিশ হত্যা করে। এ সময় তিনি বিএনপিকে প্রত্যাখ্যানের আহ্বান জানান।

তিনি আরও বলেন, গরীব মানুষের আশ্রয়স্থল শেখ হাসিনা। তাঁর বিকল্প নেই। বঙ্গবন্ধু কন্যার উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে উপকারভোগীদের প্রতি আবারো শেখ হাসিনাকে ভোট দেয়ার আহ্বান জানান।

নিতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: এনামুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে নওগাঁ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আব্দুল খালেক, পোরশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: আনারুল ইসলাম, সাধারণ সম্পাদক মো: মোফাজ্জল হোসেন মোল্লা ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো: শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

Leave A Reply

Your email address will not be published.