৩০ হলে দেখা যাবে ‘সুড়ঙ্গ’

0 ১৯৯
ছবি : প্রযোজনা প্রতিষ্ঠানের সৌজন্যে

ঈদুল আজহায় মুক্তি পেতে যাওয়া আলোচিত সিনেমা ‘সুড়ঙ্গ’। প্রথমবারের মতো চরকি ও আলফা আই স্টুডিওজ লিমিটেডের যৌথ প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন রায়হান রাফী। এর মধ্য দিয়ে বড়পর্দায় অভিষেক হবে হালের ক্রেজ দাপুটে অভিনেতা আফরান নিশোর। তার সঙ্গে সিনেমায় থাকছেন অভিনেত্রী তমা মির্জা।

গতকাল সোমবার সন্ধ্যায় ঢাকার একটি অভিজাত রেস্টুরেন্টে হয়ে গেল ‘সুড়ঙ্গ’র সংবাদ সম্মেলন।

সম্মেলন উপস্থিত ছিলেন– সিনেমার পরিচালক রায়হান রাফী, অভিনেতা আফরান নিশো, তমা মির্জা, আলফা আই স্টুডিওজ লি: -এর ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল, চিফ অপারেটিং অফিসার সন্দ্বীপ শ্রীবাস্তব, চরকির হেড অব কনটেন্ট অনিন্দ্য ব্যানার্জী। এরপর একে একে সাংবাদিকদের নানান প্রশ্নে উত্তর দেন তারা।

আলফা আই স্টুডিওজ লি. -এর ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল বলেন, ‘আলফা আই লাস্ট ১৫ বছর ধরে চেষ্টা করেছে দর্শকে সব সময় ভালো ও নতুন কিছু উপহার দেওয়ার জন্য। চরকিও দর্শকদের অন্যরকমের কনটেন্ট উপহার দিয়ে যাচ্ছে। সুড়ঙ্গ সিনেমার মধ্য দিয়ে অনেকগুলো নতুন ঘটনা ঘটতে যাচ্ছে। প্রেক্ষাগৃহে দর্শক ফেরানো এত সহজ না, সেটা রাফী পেরেছে বা পারে। তমা মির্জা আমার অসম্ভব প্রিয় অভিনেত্রী। সে বার বার নিজেকে প্রমাণ দিয়েছেন। নিশোর সঙ্গে আমার বহুদিনের পরিচয়, দীর্ঘ যাত্রা আমাদের। অনেক ইমোশন জড়িয়েছে এই সিনেমাটির সঙ্গে। এখন মাত্র আর কয়েকদিনের অপেক্ষা।’

অনিন্দ্য ব্যানার্জী বলেন, ‘সিনেমা হলের জন্য চরকি এই প্রথম এত বড় উদ্যেগ নিয়েছে। ওটিটি আর সিনেমা হল একে অপরের যে প্রতিদ্বন্দী না সেটাই আমরা বোঝাতে চেয়েছি। দর্শক যদি সুড়ঙ্গ পছন্দ করে তবে তা বাংলা কনটেন্ট ইন্ডাস্ট্রিরই কল্যাণ হবে।’

বাংলাদেশে প্রথম সপ্তাহে প্রায় ৩০টি হল পেয়েছে ‘সুড়ঙ্গ’। পার্শ্ববর্তী দেশ ইন্ডিয়াসহ উত্তর আমেরিকা, অস্ট্রেলিয়া ও মধ্য প্রাচ্যের বেশ কয়েকটি দেশে ধীরে ধীরে মুক্তি পাবে সিনেমাটি।

Leave A Reply

Your email address will not be published.