নেইমারের মেসি কাভানি

0 1,076

খেলাধুলা ডেস্ক : মেসি মেসিই। তার বিকল্প ভাবাটাও এক অর্থে অন্যায়। কেননা, ফুটবল সাম্রাজ্যে এক ‘চক্রবর্তী মহারাজার’ নাম লিওনেল মেসি। বিশেষত গত এক দশকের ফুটবল শৈলীতে কে আর দেখাতে পেরেছে তার মতো এতটা মোহনীয় ক্যারিশমা। তবে নেইমারকে হারিয়ে/হাতছাড়া করে অনেকটাই নাড়িতে ছেদ পড়েছে বার্সার। আর সেটি কাটিয়ে উঠতে পারছে না বলেই হয়েতো রবিবার সান্তিয়ার্গো বার্নাব্যুতে শেষ হাসির ঝিলিকটা ছিল জিদান শিবিরে।
আগের দিন থেকে বাংলাদেশসহ বিশ্ব মিডিয়ায় গুঞ্জন উঠেছিল এলক্লাসিকো রোমাঞ্চ নিয়ে। তবে আলোচনার কেন্দ্রে ছিলেন নেইমার। এতদিন যে ত্রয়ী ছিল রিয়াল-বার্সায় রিয়াল সেটি ধরে রাখতে পারলেও নেইমার না থাকায় মেসি-নেইমার-সুয়ারেজ (এমএনএস) এর ত্রিশূলে চির ধরেছে। ফলে সবশেষ ম্যাচে নেইমারকে ছাড়াই মাঠে নামতে হয়েছে বার্সাকে। অবশ্য রিয়ালে ছিলেন বেল-বেনজেমা-রোনালদো (বিবিসি) ত্রয়ী।
বাম পাশে উপরে আত্মঘাতি গোলের পর পিএসজির মৃদু উল্লাস, নেইমারের বাড়ানো বলে কাভানি গোল করলে তার উপর চড়ে বসা সাবেক বার্সা তারকা, নিজে গোল করার পর পিএসজির জার্সিতে প্রথম উল্লাস (বামে নিচে)
এদিকে একই রাতে গুয়াইগাম্পের বিপক্ষে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমারের অভিষেক হয়েছে। অভিষেক ম্যাচেই বড় জয় পেয়েছে পিএসজি। ৫২ মিনিটে প্রতিপক্ষের আত্মঘাতি গোলের ১০ মিনিট পর অর্থাৎ ৬২ মিনিটে নেইমারের লম্বা পাস থেকে গোল করেন পিএসজির উরুগুয়াইন স্টাইকার কাভানি। এর ঠিক ২০ মিনিট পর সেই কাভানির বাড়িয়ে দেয়া বলে ২২০ মিলিয়ন ইউরোর জবাব দেন নেইমার। দল জিতে ৩-০ গোলে।
নেইমারের সামনে মেসি-সুয়ারেজ নেই। নেই রাকিটিচ, বুসগেটস, ইনিয়েস্তা, পিকে কিংবা মাসচেরানোদের মতো বিশ্বতারকারা। কিন্তু তাতে কি! নেইমার যে তার মনের মতো করে ‘বিকল্প মেসি’ গড়ে নেবেন হয়তো তারই আভাস ছিল গুয়াইনগাম্পের বিপক্ষে নেইমার-কাভানির ক্যামেস্ট্রিতে। কালকের ম্যাচের পর ঠিক এমন করেই হয়তো ভাবছেন কোটি ফুটবলপ্রেমী।

Leave A Reply

Your email address will not be published.